• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১, ২০১৯, ০৭:২৯ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২, ২০১৯, ০২:১০ এএম

গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা

‘বাংলা বর্ষবরণে বিনোদন কেন্দ্রে বাড়তি নিরাপত্তা’

‘বাংলা বর্ষবরণে বিনোদন কেন্দ্রে বাড়তি নিরাপত্তা’
ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী - ফাইল ছবি

পয়লা বৈশাখ বাংলা নববর্ষবরণ ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ালে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। শুধু তাই নয়, বাংলা বর্ষবরণ অনুষ্ঠান সুষ্ঠুভাবে উদযাপনে বিশেষ নিরাপত্তাসহ সব ধরনের প্রস্তুতি নেয়া হচ্ছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। আজ সোমবার (১ এপ্রিল) বিকেলে পুলিশ সদর দপ্তরে বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত সভায় তিনি একথা বলেন। একইসঙ্গে দিবসটি শান্তিপূর্ণভাবে পালন করতে পুলিশের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেয়া হচ্ছে বলে জানান আইজিপি।

ড. জাবেদ পাটোয়ারী জানান, সবার সম্মিলিত প্রচেষ্টায় বাঙালির প্রাণের উৎসব পয়লা বৈশাখ আমরা নিরাপদে উদযাপন করতে পারব। রমনার বটমূল, রবীন্দ্র সরোবর, হাতির ঝিলসহ বৃহৎ জনসমাগমস্থল এবং মঙ্গল শোভাযাত্রায় পুলিশ এবং অন্যান্য সংস্থার সমন্বয়ে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নিরাপত্তা ঝুঁকি পর্যালোচনা করে ব্যবস্থা নেয়া হচ্ছে। তা ছাড়া এদিনে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ ও গাড়ি পার্কিংয়ে বিশেষ ব্যবস্থাও থাকছে।
 
তিনি জানান, পয়লা বৈশাখকে কেন্দ্র করে ফেসবুক, টুইটার, ইউটিউবসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালিয়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে পুলিশ সদস্যদের নির্দেশ দেয়া হয়েছে। নিষিদ্ধ ঘোষিত জঙ্গি ও সন্ত্রাসী সংগঠনের বিরুদ্ধেও গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। রাজধানীসহ সারা দেশে জনসমাগমস্থলে বাড়তি নিরাপত্তা নিশ্চিত করা হচ্ছে।

এইচ এম/ এফসি