• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৭, ২০১৯, ০১:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৭, ২০১৯, ০২:০৫ পিএম

‘ডেঙ্গু নিয়ন্ত্রণে বাংলাদেশের সঙ্গে কাজ করবে যুক্তরাষ্ট্র’

‘ডেঙ্গু নিয়ন্ত্রণে বাংলাদেশের সঙ্গে কাজ করবে যুক্তরাষ্ট্র’
বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার -ছবি : জাগরণ

ডেঙ্গু নিয়ন্ত্রণে বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্র একসঙ্গে কাজ করবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার।

বুধবার (১৭ জুলাই) সকালে পুরান ঢাকার নাজিরাবাজার, কাজী আলাউদ্দিন রোড ও সংলগ্ন এলাকা পরিদর্শন শেষে এক ব্রিফিংয়ে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

রবার্ট মিলার বলেন, বাংলাদেশে অবস্থিত যুক্তরাষ্ট্রের কমিউনিকেবল ডিজিজ ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টের মাধ্যমে ডেঙ্গু প্রতিরোধে ঢাকা দক্ষিণ সিটিকে সব ধরণের সহযোগিতা প্রদান করা হবে।

এ সময় মার্কিন রাষ্ট্রদূত পুরান ঢাকার ঐতিহ্যবাহী খাবার হাজীর বিরিয়ানি, বাখরখানি, ও মাঠার স্বাদ গ্রহণ করেন এবং সুস্বাদু বলে প্রসংশা করেন। তিনি এই আতিথেয়তার জন্য মেয়র সাঈদ খোকনকে ধন্যবাদ জানান। পরে রবার্ট মিলার এলাকাবাসীর মাঝে ডেঙ্গু প্রতিরোধে সচেতনমূলক লিফলেট বিতরণ করেন।

 

এ সময় রবার্ট মিলার বলেন, বাংলাদেশে আমাদের ছোট্ট একটা অফিস আছে। যেখানে ডেঙ্গু, ম্যালেরিয়া এবং দুর্যোগ ব্যবস্থাপনা নিয়ে কাজ করে। সেই সঙ্গে ঢাকা সিটির উন্নয়নে কাজ করে। কিভাবে মানুষকে ডেঙ্গু থেকে রক্ষা করা যায় ও দুর্যোগ ব্যবস্থাপনা সে প্রসঙ্গে আলাপ করেছি।

এ সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে দক্ষিণ সিটি করপোরেশনের পাশে থাকবে মার্কিন যুক্তরাষ্ট্র। বাংলাদেশে তাদের কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল অফিস আছে। তারা ডেঙ্গু প্রতিরোধে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন আমাদের। এ সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


 টিএইচ/একেএস