• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৩০, ২০১৯, ০২:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩০, ২০১৯, ০৩:৩৪ পিএম

স্বাস্থ্য বিভাগের ছুটি বাতিল, কর্মস্থলে ফেরার নির্দেশ  

স্বাস্থ্য বিভাগের ছুটি বাতিল, কর্মস্থলে ফেরার নির্দেশ  
মন্ত্রিপরিষদ বিভাগের ভারপ্রাপ্ত সচিব (সমন্বয় ও সংস্কার) শেখ মুজিবুর রহমান

ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলা করতে স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করেছে সরকার। এছাড়া ট্রেনিংয়ে থাকা সব চিকিৎসকদের কর্মস্থলে ফেরারও নির্দেশ দেয়া হয়েছে। 

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মন্ত্রিপরিষদ বিভাগের ভারপ্রাপ্ত সচিব (সমন্বয় ও সংস্কার) শেখ মুজিবুর রহমান। 

এর আগে মন্ত্রিপরিষদ বিভাগে ডেঙ্গু ও বন্যা পরিস্থিতি এবং ফেসবুকে গুজব বিষয়ে বৈঠক অনুষ্ঠিত হয়।

সচিব বলেন, আজ মন্ত্রিপরিষদ বিভাগে ডেঙ্গু ও বন্যা পরিস্থিতি এবং ছেলে ধরার গুজবের বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে সরকারের পক্ষ থেকে ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিল করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত চিকিৎসকদের ছুটি বাতিল থাকবে। আর যেসব চিকিৎসক প্রশিক্ষণে আছেন তাদের কর্মস্থলে ফেরার নির্দেশ দেয়া হয়েছে।

শেখ মুজিবুর রহমান জানান,  বৈঠকে  প্রশাসনের অন্য কর্মকর্তা- কর্মচারীদের ঈদের ছুটি নেয়ার বিষয়ে নিরুৎসাহিত করা হবে। তাদের ঢাকায় থাকতে বলা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সচিব বলেন, এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে ৮ জনের মৃত্যু হয়েছে। আর গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮৪৭ জন।  এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৩ হাজার ৬৩৭। বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন  ৩ হাজার ৮৪৭ জন। ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন ৯ হাজার ৭৪০ জন।

এমএএম/বিএস 
 

আরও পড়ুন