• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৩১, ২০১৯, ১১:৩৯ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩১, ২০১৯, ১১:৩৯ এএম

‘ডেঙ্গু’ প্রশ্নে যত ভয়

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন স্থগিত 

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন স্থগিত 

বিশ্ব মাতৃদুগ্ধ দিবস এবং ডেঙ্গু’র বিষয়ে আজ বুধবার (৩১ জুলাই) দুপুর ১২টায় সচিবালয়ে সংবাদ সম্মেলন আহ্বান করেছিল স্বাস্থ্য মন্ত্রণালয়। এতে সচিব আসাদুল ইসলামের বক্তব্য রাখার কথা ছিল। তবে এ সংবাদ সম্মেলনের এক ঘণ্টা আগে অনিবার্য কারণ উল্লেখ করে বাতিল করা হয়েছে। বিষয়টি নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব গণমাধ্যমের সঙ্গে কথা বলতে রাজি হননি। 

তবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, আজকের সংবাদ সম্মেলন মূলত মাতৃদুগ্ধ নিয়ে আয়োজন করা হলেও এতে 'ডেঙ্গু' প্রসঙ্গটি নিয়ে তোপের মুখে পড়তে হতো সচিবকে। ‘পরিস্থিতি তিনি সামাল দিতে পারতেন না’ সে কারণেই তড়িঘড়ি করে সংবাদ সম্মেলন স্থগিত করা হয়েছে। 

‘ডেঙ্গু’ নিয়ে যে সময় সারাদেশে আতঙ্ক ছড়িয়ে পড়েছে, ঠিক তেমনি একটি সময়ে স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেককে কেউ খুঁজে পাচ্ছেন না। তিনি এখন কোথায়, তার সঠিক কোন তথ্য নেই কারো কাছেই। 

এছাড়াও স্বাস্থ্য মন্ত্রণালয় সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে শিশুসহ মোট কতজনের মৃত্যু হয়েছে, তা নিয়ে বিভ্রান্তি সৃষ্টি করছে। গতকাল মন্ত্রিপরিষদ বিভাগকে তারা জানিয়েছে - ‘৩০ জুলাই পর্যন্ত মৃত্যু হয়েছে ৮ জনের। যা বেসরকারি হিসেবের প্রায় ৪ ভাগের এক ভাগ। 

এমএএম /টিএফ

আরও পড়ুন