• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৩, ২০১৯, ০৪:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩, ২০১৯, ০৪:৩৮ পিএম

তারেক রহমানের সিদ্ধান্ত মেনে নেয়ার ঘোষণা ছাত্রদলের বিক্ষুব্ধদের

তারেক রহমানের সিদ্ধান্ত মেনে নেয়ার ঘোষণা ছাত্রদলের বিক্ষুব্ধদের
নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ঘোষণা দিচ্ছেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের সভাপতি জহির উদ্দিন তুহিন- ছবি: জাগরণ

বয়সসীমা তুলে দিয়ে ধারাবাহিক কমিটির দাবিতে আন্দোলনরত ছাত্রদলের বিক্ষুব্ধ নেতারা দলীয় সিদ্ধান্তের ব্যাপারে আনুগত্য থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশ পালনে অঙ্গীকার ব্যক্ত করেছে।

বুধবার (৩ জুলাই) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এ ঘোষণা দেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের সভাপতি জহির উদ্দিন তুহিন।

সম্প্রতি বয়সসীমা বাতিল করে পুনরায় তফসিল ঘোষণার দাবিতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে সংগঠিত আন্দোলনের সাথে ছাত্রদল জড়িত নয় বলে দাবি করেছেন সংগঠনটির বিলুপ্ত কমিটির নেতারা। তারা মনে করেন, কোন স্বার্থান্বেষী মহল এই অপ্রীতিকর ঘটনা ঘটিয়েছে। 

লিখিত বক্তব্যে তুহিন বলেন, সম্প্রতি জাতীয়তাবাদী ছাত্রদলের পূর্ণ গঠন প্রক্রিয়ার এক পর্যায়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় এবং সংলগ্ন এলাকায় ঘটে যাওয়া কিছু অপ্রীতিকর ঘটনা বলি আমাদের ব্যথিত এবং মর্মাহত করেছে এ ধরনের ঘটনায় দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। এটা অনাকাঙ্ক্ষিত এবং কারো জন্য কাম্য নয়।

তিনি বলেন, আমরা নিম্ন স্বাক্ষরকারী গণ সংঘটিত বিষয়ে জড়িত নয় দলের আনুগত্য এবং বিশ্বস্ত কেউ এ ঘটনা ঘটাতে পারে বলেও মনে হচ্ছে না। এলোমেলো পরিস্থিতির কারণে কোন স্বার্থন্বেষী মহল এ ঘটনা ঘটিয়েছে বলে আমরা মনে করি সংঘটিত এর জন্য আমরা দুঃখ প্রকাশ করছি। একই সঙ্গে তিনি আন্দোলন থেকে সরে আসার ঘোষণা দিয়ে বলেন দলীয় সিদ্ধান্তের ব্যাপারে আনুগত্য থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশে পরিপালনের অঙ্গীকার ব্যক্ত করছি।

স্বাক্ষরকারী গণ ছাত্রদল নেতাদের মধ্যে রয়েছেন- সদ্য ছাত্রদলের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি এজমল হোসেন পাইলট, ইখতিয়ার কবির, জয়দেব জয়, জহিরউদ্দিন, আসাদুজ্জামান আসাদ, গোলাম আযম সৈকত, মফিজুর রহমান আশিক, কাজী মুক্তার হোসেন, জহিরুল ইসলাম, আব্দুর রহিম হাওলাদার বিপুল, নাসির উদ্দিন সরকার, সৈয়দ মাহমুদ জহির হোসেন, স্বপন কুমার মন্ডল, মিজানুর রহমান সুজন প্রমুখ।

টিএস/টিএফ

আরও পড়ুন