• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৯, ২০১৯, ০৪:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৯, ২০১৯, ০৫:১৮ পিএম

ডেঙ্গু : দুই সিটির সঙ্গে স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যের অমিল

ডেঙ্গু  : দুই সিটির সঙ্গে স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যের অমিল
এডিস মশা- ফাইল ছবি

রাজধানীতে ডেঙ্গু আক্রান্ত রোগীর বিষয়ে দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশনের দেয়া তথ্যের সঙ্গে স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যের কোনো মিল নেই। ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুর তালিকাতেও মিল নেই। 

আজ মঙ্গলবার (৯ জুলাই) স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জানান, রাজধানীতে গত জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছিলেন ২ হাজার ৬২৬ জন। এর মধ্যে ২ হাজার ৭৫ জন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন। বর্তমানে চিকিৎসাধীন আছেন ৫৫১ জন। 

স্বাস্থ্য মন্ত্রণালয়ের এই তথ্যের সঙ্গে গত রোববার (৭ জুলাই) সচিবালয়ে এলজিআরডি মন্ত্রণালয়ে মশা নিধনের বিষয়ে আয়োজিত বৈঠকে দুই সিটি করপোরেশনের দেয়া তথ্যের কোনো মিল নেই। এদিন সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিটি করপোরেশনের পক্ষে দক্ষিণ সিটির মেয়র সাঈদ খোকন জানান, জানুয়ারি থেকে রোববার পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ২ হাজার ১০০ জন। সুস্থ্ হয়ে বাসায় ফিরেছেন ১ হাজার ৮৭৫ জন। বর্তমানে চিকিৎসাধীন ৩০০ জন। 

কার তথ্য সঠিক?- এ নিয়ে প্রশ্ন উঠেছে। বিভ্রান্ত হচ্ছেন সাধারণ মানুষ। 

বিভ্রান্তি রয়েছে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা নিয়েও। গণমাধ্যমে প্রকাশিত তথ্য অনুযায়ী রাজধানীতে এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৪ জন। এর মধ্যে ২টি শিশু রয়েছে। কিন্তু স্বাস্থ্য মন্ত্রণালয়ের দাবি মৃতের সংখ্যা মাত্র ৩ জন। আর দুই সিটি দাবি ‘মারা গেছেন মাত্র ২ জন’।

এমএএম/বিএস 
 

আরও পড়ুন