• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২, ২০১৯, ০৪:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২, ২০১৯, ০৪:৪৪ পিএম

খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে রুমিন ফারহানাসহ ৪ এমপি  

খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে রুমিন ফারহানাসহ ৪ এমপি  
খালেদা জিয়া - ফাইল ছবি

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের কেবিনে গেছেন দলের ৪ সংসদ সদস্য। তারা হলেন- ঠাকুরগাঁও-৩ আসনের এমপি জাহিদুর রহমান জাহিদ, বগুড়া-৬ আসনের এমপি জিএম সিরাজ, বগুড়া-৮ আসনের মোশাররফ হোসেন এবং সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার রুমিন ফারহানা।

বুধবার (২ অক্টোবর) বিকাল ৩টার দিকে তারা বিএসএমএমইউ হাসপাতালে যান। সেখানে ৬২২ নম্বর কেবিনে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন, এমনটাই জানালেন সংশ্লিষ্ট হাসপাতাল এবং কারা কর্তৃপক্ষ। 

বিকাল ৪টায় এ রিপোর্ট লেখার সময় সংসদ সদস্যরা খালেদা জিয়ার কেবিনে অবস্থান করছিলেন। কারা সূত্রমতে, অন্যান্য আলোচনার পাশাপাশি চিকিৎসার জন্য তার দেশের বাইরে যাওয়ার বিষয়টি জানতে চাইবেন। সেখানেই খালেদা জিয়া তার সিদ্ধান্তের কথা জানাতে পারেন। 

এর আগে মঙ্গলবার (১ অক্টোবর) বিকাল সাড়ে ৫টার দিকে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন বিএনপির যুগ্ম-মহাসচিব ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য হারুনুর রশীদ, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সংসদ সদস্য উকিল আব্দুস সাত্তার ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আমিনুল ইসলাম। পরে হারুনুর রশীদ সাংবাদিকদের জানান, খালেদা জিয়া জামিনে মুক্তি পেলে চিকিৎসার জন্য বিদেশে যাবেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৬ জন নির্বাচিত হওয়ার পর তাদের এটিই তাদের প্রথম সাক্ষাৎ। 

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় যথাক্রমে ১০ ও ৭ বছরের কারাদণ্ডে দণ্ডিত খালেদা জিয়া গত দেড় বছর ধরে কারাগারে রয়েছেন। গত ১ এপ্রিল তাকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়।

এইচএম/ এফসি

আরও পড়ুন