• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৩, ২০১৯, ০৩:৫২ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৩, ২০১৯, ০৩:৫২ পিএম

সরকার ভীত হয়ে বিএনপি নেতাদের আটক করছে : ড. মোশাররফ 

সরকার ভীত হয়ে বিএনপি নেতাদের আটক করছে : ড. মোশাররফ 
খন্দকার মোশাররফ হোসেনের বাসভবনে গিয়ে ফুলেল শুভেচ্ছ জানান বৌদ্ধ সম্প্রদায়ের নেতারা - ছবি : জাগরণ

বিএনপি দেশের মানুষের স্বার্থ রক্ষায় মাঠে নেমেছে, এ কারণে ভীত হয়ে দলের ভাইস চেয়ারম্যান হাফিজউদ্দিন আহমদকে সরকার গ্রেফতার করেছে। এ অভিযোগ করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

প্রবারণা পূর্ণিমা উৎসব উপলক্ষে রোববার (১৩ অক্টোবর) দুপুরে গুলশানে নিজ বাসভবনে বৌদ্ধ সম্প্রদায়ের নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের সময় তিনি এসব কথা বলেন। প্রতিবছর প্রবারণা পূর্নিমা উপলক্ষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বৌদ্ধ সম্প্রদায়ের নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতেন উল্লেখ করে ড. মোশাররফ বলেন, আমাদের নেত্রী কারাগারে আছেন। আমি আমাদের দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে বৌদ্ধ সম্প্রদায়ের সকলকে শুভেচ্ছা জানাচ্ছি।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, দেশে বাকস্বাধীনতা নেই, যে কারণে হত্যা করা হয়েছে বুয়েটের আবরার ফাহাদকে। এর প্রতিবাদে বিএনপি রাজনৈতিক কর্মসূচি দিয়েছে। তাতে ভীত হয়েই সরকার এখন দলের নেতাকর্মীদের আটক করছে। তিনি বলেন, এই সরকার ভারতের সঙ্গে যে চারটি চু্ক্তি করেছে এর সবগুলোই দেশের স্বার্থবিরোধী। এই চুক্তির ফলে ফেনী নদীর পানি ভারত নিয়ে যাবে। চট্টগ্রাম ও মোংলা বন্দর ব্যবহার করবে, বিদেশ থেকে এলপি গ্যাস এনে তা ভারতকে দেয়া হবে আর সমুদ্রসীমায় রাডার স্থাপন করবে। এর সবকিছুই ভারতের স্বার্থে করা হয়েছে। আমাদের প্রধানমন্ত্রী বাংলাদেশের স্বার্থে কিছুই আনতে পারেননি। এসব বিষয় নিয়েই বুয়েট ছাত্র আবরার ফাহাদ তার ফেসবুকে স্ট্যাটাস দেয়ার কারণে তাকে হত্যা করা হয়েছে। আবরার ফাহাদ যে স্টাটাস দিয়েছে এটা শুধু তার নিজের বক্তব্য নয়, এটা সারা দেশের মানুষের মনের কথা।  

কলেজ ও বিশ্ববিদ্যালয় বুড্ডিস্ট স্টুডেন্ট এসোসিয়েশনের নেতৃত্বে শুভেচ্ছা বিনিময়ের সময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সুকোমল বড়ুয়া, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্যফ্রন্টের নেতা গৌতম চক্রবতী, সুশীল বড়ুয়া, বিপ্লব বড়ুয়া, জিকু বড়ুয়া, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান প্রমুখ। 

টিএস/ এফসি

আরও পড়ুন