• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৭, ২০১৯, ০৪:০৬ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৭, ২০১৯, ০৪:০৬ পিএম

তদন্ত শেষে জানা যাবে এসপি হারুনের অপরাধ : স্বরাষ্ট্রমন্ত্রী 

তদন্ত শেষে জানা যাবে এসপি হারুনের অপরাধ : স্বরাষ্ট্রমন্ত্রী 
সচিবালয়ে আইন শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভায় স্বরাষ্ট্রমন্ত্রী ও ধর্মমন্ত্রী

নারায়ণগঞ্জের এসপি হারুনের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, তাকে প্রত্যাহার করা হয়েছে, তদন্ত চলছে। তদন্ত শেষ হলে জানা যাবে তার অপরাধ।

বৃহস্পতিবার (০৭ নভেম্বর) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত আইন শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। তিনি এসব তথ্য জানান। 

বৈঠকে সরকারের কঠোর অবস্থানের কথা জানিয়ে মন্ত্রিসভা কমিটির প্রধান ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, আশ্রয় নেয়া রোহিঙ্গাদের হাতে আর বাংলাদেশি পাসপোর্ট নয়। তারা আর বাংলাদেশের পাসপোর্ট পাবে না। সরকার এ বিষয়ে কঠোর অবস্থানে। এসব নিয়ে আজ মন্ত্রিসভা কমিটির বৈঠকে আলোচনা হয়েছে। 

তিনি আরো বলেন, বৈঠকে মাদক দ্রব্য নিয়ন্ত্রণের বিষয়টি নিয়েও বৈঠকে আলোচনা হয়েছে। সীমান্তে নিরাপত্তা আরো জোরদার করার নির্দেশ দেয়া হয়েছে।

বৈঠকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, তথ্যমন্ত্রী ডা. হাছান মাহমুদ, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদসহ আইন শৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

আ খ ম মোজাম্মেল বলেন, ইতিমধ্যেই স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আল্লাহর দল নামে জঙ্গি সংগঠনটিকে নিষিদ্ধ করা হয়েছে। এ বিষয়টি নিয়েও আজকের বৈঠকে আলোচনা হয়েছে।  

তিনি বলেন, বিদেশি নাগরিক যারা এদেশে এসে ভিসার মেয়াদ শেষ হওয়ার পরে ফেরত যায় না এবং নানা অপরাধে জড়িয়ে পড়ছে এমন প্রায় ১১ হাজার বিদেশি বাংলাদেশে অবৈধভাবে বসবাস করছে। তাদের বিষয় নিয়েও আজকের বৈঠকে আলোচনা হয়েছে। 

এমএএম /বিএস