• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ৬, ২০১৯, ০৩:১৪ পিএম

সাংবাদিক শিমুল হত্যা: মেয়র মিরুর জামিন বাতিল

সাংবাদিক শিমুল হত্যা: মেয়র মিরুর জামিন বাতিল

 

সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামি হালিমুল হক মিরুর জামিন বাতিল করেছে আপিল বিভাগ। একইসঙ্গে ৬ মাসের মধ্যে এই মামলা নিষ্পত্তি করতেও নির্দেশ দেয়া হয়েছে। মিরু সিরাজগঞ্জ শাহজাদপুর পৌরসভার পদচ্যুত মেয়র।

এর আগে গত ৪ নভেম্বর শিমুল হত্যা মামলায় মিরুকে জামিন দেয় হাইকোর্ট। আজ রোববার ( ৬ জানুয়ারি) হাইকার্টের আদেশের বিরুদ্ধে লিভ টু আপিলের শুনানি নিয়ে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চে এ আদেশ দেয়।

আদালতে শিমুলের স্ত্রীর পক্ষে শুনানি করেন আইনজীবী রুহুল কুদ্দুস কাজল। মিরুর পক্ষে ছিলেন আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ন ও এ এম আমিন উদ্দিন।

২০১৭ সালের ২ ফেব্রুয়ারি শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মেয়র মিরুর দুই ভাই মিন্টু ও পিন্টু অস্ত্রের মুখে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেন বলে অভিযোগ ওঠে। এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতা-কর্মীরা মেয়রের বাড়ি ঘেরাও করে। এ সময় মেয়রের পক্ষে দুটি শটগান থেকে গুলি ছোড়া হয়। সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল।

শিমুল হত্যার ঘটনায় তার স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মেয়রসহ ১৮ জনকে আসামি করে মামলা করেন। গত ৪ নভেম্বর জামিন বিষয়ে জারি করা রুল যথাযথ ঘোষণা করে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মিরুকে জামিন দেন। পরে এই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে নিহত শিমুলের স্ত্রী নুরুন্নাহার।

মেয়র মিরু বর্তমানে কারাগারে আছেন।


মাআ/সাইসে