• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০১৯, ০৫:২০ পিএম

সাগর-রুনী হত্যার বিচার দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে ডিআরইউ’র স্মারক

সাগর-রুনী হত্যার বিচার দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে ডিআরইউ’র স্মারক
সাংবাদিক দম্পতি সাগর-রুনি ও তাদের সন্তান মেঘ (ফাইল ফটো)

 

সাংবাদিক দম্পতি সাগর-রুনী হত্যার প্রকৃত আসামিদের গ্রেফতার ও বিচারের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁনের কাছে স্মারক লিপি প্রদান করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। 

আজ সোমবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেনের নেতৃত্বে সচিবালয়ে মন্ত্রণালয়ের নিজ কক্ষে মন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের কাছে এই স্মারক লিপি প্রদান করেন সাংবাদিক নেতৃবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক কবির আহমেদ খান, সাংগঠনিক সম্পাদক আফজাল বারী এবং ডিআইউ’র সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশাহসহ অন্যান্য সাংবাদিক নেতৃবৃন্দ। তারা এই পরিচিত সাংবাদিক দম্পতির হত্যাকাণ্ডের তদন্ত নিয়ে আর সময়ক্ষেপন না করার আহবান জানান। এ সময় তারা এই হত্যাকাণ্ডের সুষ্ঠ তদন্ত ও যথাযোগ্য বিচার নিশ্চিত করতে মন্ত্রীর হস্তক্ষেপও কামনা করেন।

সাংবাদিক নেতৃবৃন্দের কাছে নিজের মনোভাব প্রকাশ করতে গিয়ে এসময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কোথায় সাগর-রুনি হত্যাকাণ্ডের জট লেগে আছে, কেন এর তদন্ত শেষ হচ্ছে না, তা খুঁজে দেখা হবে এবং দ্রুত তদন্ত রিপোর্ট দেয়ার জন্য নির্দেশ দেয়া হবে। তিনি আরো বলেন, এই  বিষয়টি নিয়ে তিনি নিজেও বিব্রত।

এদেকি মন্ত্রীর কাছে পেশকৃত ডিআরইউর স্মারকলিপিতে উল্লেখ করা হয়, যে কোনও হত্যার বিচার পাওয়া নাগরিকের অধিকার। আর সেই অধিকার নিশ্চিত করা রাষ্ট্রের দায়িত্ব। আইনশৃঙ্খলা বাহিনী বড় বড় হত্যা রহস্য উন্মোচন ও অপরাধীদের বিচারের মুখোমুখি করেছে। সাগর-রুনী হত্যার কোনও কূল-কিনারা তারা করতে পারবে না একথা বিশ্বাসযোগ্য নয়। কোনো অদৃশ্য শক্তি বা বাধার কারণে এই হত্যা তদন্তের নামে বছরের পর বছর কালক্ষেপণ কেনো করা হচ্ছে সেটাই এখন বড় রহস্য।

এমএম/এস_খান