• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৯, ২০১৯, ০৬:২২ পিএম

‘পূর্বাচল স্যা‌টেলাইট টাউন বসবাস উপ‌যোগী ২০১৯ সালেই’ 

‘পূর্বাচল স্যা‌টেলাইট টাউন বসবাস উপ‌যোগী ২০১৯ সালেই’ 
খাল খনন ও পূর্বাচল নতুন শহর প্রকল্প প‌রিদর্শন করেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল ক‌রিম -ছবি : জাগরণ

 

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল ক‌রিম বলেছেন, ২০১৯ সালের ম‌ধ্যে বসবাস উপযোগী এক‌টি আবাসন এলাকা হিসেবে ‌প‌রি‌চিত হ‌বে পূর্বাচল স্যাটেলাইট টাউন। এ সময়ের ম‌ধ্যেই বরাদ্দ প্রাপকরা সব নাগ‌রিক সু‌বিধা ভোগসহ বসবাস কর‌তে পার‌বেন। সেভা‌বেই আমরা এগি‌য়ে যা‌চ্ছি।

শনিবার (৯ মার্চ) রাজধানীর কু‌ড়িল-পূর্বাচল লিংক রোডের উভয় পা‌র্শ্বে ১০০ ফুট চওড়া খাল খনন ও পূর্বাচল নতুন শহর প্রকল্প প‌রিদর্শনকালীন সাংবা‌দিক‌দের প্রশ্নের জবাবে এ সব কথা ব‌লেন তিনি।

পূর্তমন্ত্রী ব‌লেন, আমি মন্ত্রী হি‌সে‌বে শপথ গ্রহ‌ণের পর থে‌কে চিন্তা রে‌খে‌ছি আমার ওপর অ‌র্পিত দা‌য়িত্ব কিভা‌বে গ‌তিশীলতার স‌ঙ্গে পালন করা যায় এবং রাজউকসহ অন্যান্য প্র‌তিষ্ঠান‌কে কিভা‌বে জনবান্ধব প্র‌তিষ্ঠান করা যায়। প্রধানমন্ত্রীর লক্ষ্য হ‌চ্ছে, আমরা সেবক, জনসাধারণ কিভা‌বে সেবা পা‌বেন।

তিনি বলেন, আমরা মালিকপক্ষ নই, আমরা রাজা নই, জনসাধারণ প্রজা নন। তা‌দের‌ সেবা দি‌তে হ‌বে-এটা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নি‌র্দেশ। সেই নি‌র্দেশকে পা‌থেয় ক‌রে আমরা কাজ করার চেষ্টা কর‌ছি। শেখ হা‌সিনা সরকার কোনভা‌বেই কো‌নো অ‌নিয়ম, কো‌নো দুর্নী‌তি ও ‌কো‌নো অস্বচ্ছতাকে বরদাশত কর‌বে না বলে উল্লেখ ক‌রে মন্ত্রী ব‌লেন, এক্ষে‌ত্রে জি‌রো টলা‌রেন্স নী‌তি আমা‌দের। আমরা যারা দা‌য়িত্বে আছি, অফিস সহায়ক থে‌কে শুরু ক‌রে মন্ত্রী পর্যন্ত সবাইকেই কা‌জের গ‌তি বাড়া‌তে হ‌বে, কা‌জে স্বচ্ছতা আনতে হ‌বে, সততা‌কে প্র‌শ্নের উর্ধ্বে রাখ‌তে হ‌বে। সকল কাজ‌কে স‌র্বোচ্চ প্রাধান্য দি‌য়ে ত্বরা‌ন্বিত কর‌তে হ‌বে। যেনো-তে‌নো উপা‌য়ে কাজ‌ আট‌কে রাখা যা‌বে না, প্রকল্প প্রল‌ম্বিত করা বা ব্যয় বাড়া‌নো কোনভা‌বেই আমরা কর‌বো না, এটা সরকা‌রি সিদ্ধান্ত। সে ল‌ক্ষ্যেই আমি নি‌জে মা‌ঠে এসেছি। ‌

এমএম/এসএমএম