• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ১৪, ২০১৯, ০৮:৩০ পিএম

সুপ্রিম কোর্ট বার নির্বাচনের ভোট গণনা রাতে

সুপ্রিম কোর্ট বার নির্বাচনের ভোট গণনা রাতে

 

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। টানা দুইদিনের এই নির্বাচনে ৭ হাজার ৮ ২৫ জন ভোটারের মধ্যে ৬ হাজার ১৩৫ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

গণমাধ্যমকে নির্বাচন পরিচালনা কমিটির অন্যতম সদস্য আইনজীবী কাজী জয়নাল আবেদীন বৃহস্পতিবার (১৪ মার্চ) বলেন, দুইদিনব্যাপী নির্বাচনে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। রাত ১১টা থেকে গণনা শুরু হবে।

উৎসবমুখর পরিবেশে বুধবার ও বৃহস্পতিবার ভোটগ্রহণ করা হয়। ভোটগ্রহণের জন্য সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনের মিলনায়তনে ৪৪টি বুথ স্থাপন করা হয়। সিনিয়র আইনজীবী এ ওয়াই মশিউজ্জামানের নেতৃত্বে ৭ সদস্যর নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনার দায়িত্বে রয়েছেন।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত (সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ) সাদা প্যানেলে সভাপতি পদে প্রতিন্দ্বন্দ্বিতা করছেন আবু মোহাম্মদ আমিন উদ্দিন (এএম আমিন উদ্দিন), সম্পাদক পদে অ্যাডভোকেট আব্দুন নূর দুলাল, সহ-সভাপতি পদে মোহাম্মদ জসিম উদ্দিন ও বিভাস চন্দ্রবিশ্বাস, সহ-সম্পাদক পদে বাসির উদ্দিন ভূঁইয়া এবং কাজী শামসুল হাসান শুভ, ট্রেজারার পদে সৈয়দ আলম টিপু। সদস্য পদে লড়ছেন মোহাম্মদ জগলুল কবির, মশিউর রহমান, শামীম সরদার, আফিয়া আফরোজি রানী, আওলাদ হোসেন, হুমায়ূন কবির ও চঞ্চল কুমার বিশ্বাস।

বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে সভাপতি পদে প্রতিন্দ্বন্দ্বিতা করছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির প্রাক্তন সভাপতি অ্যাডভোকেট আবদুল জামিল (এ জে) মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক পদে বর্তমান সম্পাদক ব্যারিস্টার এএম মাহাবুব উদ্দিন খোকন, সহ-সভাপতি পদে মোহাম্মদ আবদুল জব্বার ভূইয়া এবং আবদুল বাতেন, কোষাধ্যক্ষ পদে মোহাম্মদ ইমাম হোসেন, সহ-সম্পাদক পদে মোহাম্মদ মুজিবুর রহমান এবং শরীফ ইউ আহম্মেদ। সদস্য পদে অ্যাডভোকেট রাশিদা আলিম ঐশী, মোহাম্মদ ওসমান চৌধুরী, কাজী আখতার হোসেন, শাফিউর রহমান, শরীফ উদ্দিন রতন, মোহাদ্দেস উল ইসলাম ও সৈয়দা শাহীন আরা লাইলি প্রার্থী হয়েছেন।

এ দুই প্যানেল ছাড়াও স্বতন্ত্রভাবে সভাপতি প্রার্থী হয়েছেন এবিএম ওয়ালিউর রহমান খান ও ইউনুস আলী আকন্দ, সহ-সম্পাদক পদে ফরহাদ উদ্দিন আহমেদ ভুঁইয়া ও সদস্য পদে তপন কুমার দাস।

নির্বাচনে ১৪টি পদের বিপরীতে অংশ নিয়েছেন ৩৪ জন প্রার্থী। 

মাআ/এসএমএম