• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২৭, ২০১৯, ০৫:৪২ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২৮, ২০১৯, ০৩:৪৭ এএম

‘আমি আপনাদের লোক, আমাকে সহযোগিতা করুন’

‘আমি আপনাদের লোক, আমাকে সহযোগিতা করুন’
ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি- ছবি : জাগরণ

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে ব্যবসায়ীদের সঙ্গে প্রথম বৈঠক করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেছেন, আমি আপনাদেরই লোক। এর আগে সব সময় টেবিলের সামনে বসেছি। বিভিন্ন ইস্যুতে ব্যবসায়ীদের পক্ষে কথা বলেছি। এখন টেবিলের ভেতরে বসছি। তাই বলে আপনাদের থেকে আলাদা হয়ে যাইনি। আমি আপনাদেরই লোক, আমাকে একটু সহযোগিতা করুন। অন্তত রমজান মাসে কোনো পণ্যের দাম বাড়াবেন না। কোনো মানুষকে কষ্ট দিয়েন না। পবিত্র মাসটিতে কোনো সুযোগ নিয়েন না। আসুন আমরা সংযম সাধন করি। 

বুধবার (২৭ মার্চ) বিকেলে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে রমজানের দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখা নিয়ে দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, টিসিবি কর্মকর্তাদের সঙ্গে উচ্চপর্যায়ের বৈঠকে ব্যবসায়ীদের উদ্দেশে এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

বৈঠকে বাণিজ্যসচিব মফিজুল ইসলাম, এফবিসিসিআই সভাপতি শফিউল আলম মহিউদ্দিনসহ শীর্ষ ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, রমজানকে সামনে রেখে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার বিষয়ে আজ আপনাদের সঙ্গে আমার প্রথম বৈঠক। উদ্দেশ্যটা নিশ্চয়ই আপনাদের কাছে পরিষ্কার। আপনাদের কথা শুনেছি। ঘাটে ঘাটে ও সড়কে চাঁদাবাজির যে বিষয়টি আপনারা আলোচনায় এনেছেন, তা আমরা নোট করেছি। 

টিপু মুনশি ব্যবসায়ীদের উদ্দেশে বলেন, আপনারা বলেছেন ঘাটে ঘাটে চাঁদাবাজিতে পণ্যের দাম বৃদ্ধি পায়। আপনাদের এ বক্তব্যের সঙ্গে আমি এক মত। এখানে পুলিশ সদর দফতরের ডিআইজি পদ মর্যাদার একজন কর্মকর্তা আছেন। তিনি আমাদের আশ্বস্ত করেছেন, এবার ঘাটে ঘাটে কোনো চাঁদাবাজি করতে দেয়া হবে না। আর চাঁদাবাজি হলে পুলিশ সদর দফতর কঠোর ব্যবস্থা নেবে। আমিও সেই সুরে সুর মিলিয়ে বলছি ব্যবসায়ীদের পণ্য পরিবহনে ঘাটে ঘাটে যদি কোনো চাঁদাবাজি হয় তাহলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

টিপু মুনশি বলেন, ‘‘প্রধানমন্ত্রী আগেই জানিয়েছেন, চাঁদাবাজির বিরুদ্ধে তার জিরো টলারেন্সের কথা। আমরা শিগগিরই একটি কমিটি গঠন করবো। ঘাটে এবং সড়ক পথে পুলিশের চাঁদাবাজির বিষয়টি কমিটি তদন্ত করে আমাদের কাছে রিপোর্ট দেবে।

এমএম/এসএমএম