• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৩০, ২০১৯, ১০:২৪ এএম
সর্বশেষ আপডেট : মার্চ ৩০, ২০১৯, ০৫:১৭ পিএম

সব মার্কেটেই অগ্নিনির্বাপণ ব্যবস্থা থাকতে হবে : আতিকুল

সব মার্কেটেই অগ্নিনির্বাপণ ব্যবস্থা থাকতে হবে : আতিকুল
ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম -ছবি : জাগরণ

গুলশান-১ ডিএনসিসি মার্কেটের পাশে কাঁচাবাজার কর্তৃপক্ষ বার বার সতর্ক করে ফায়ার ব্রিগেডের দেয়া নোটিশ অগ্রাহ্য করায় অসন্তোষ প্রকাশ করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। শনিবার সকালে (৩০ মার্চ) ঘটনাস্থল পরিদর্শনে এসে তিনি এ অসন্তোষ প্রকাশ করেন। 

আতিকুল ইসলাম বলেন, এর আগেও এখানে আগুন লেগেছিল। এরপর মার্কেট কর্তৃপক্ষকে তিন থেকে চার বার নোটিশ দেয়া হয়। কিন্তু তারা কী ব্যবস্থা নিলো?

মেয়র বলেন, যেহেতু এর আগে আমি দায়িত্বে ছিলাম না, সংশ্লিষ্টদের সঙ্গে এখন আমি বসব। আবার কেন এখানে আগুন লাগলো, সে বিষয়টি তদন্ত করে দেখা হবে।

আতিকুল বলেন, প্রাথমিকভাবে বলা হচ্ছে, পারফিউমের দোকান থেকে আগুন লেগেছে। আগে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসুক, তারপরই পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

মেয়র আরও বলেন, মার্কেটে অগ্নিনির্বাপণ ব্যবস্থা না থাকলে দোকান মালিক সমিতির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। শুধু এই মার্কেট নয়, ঢাকা সিটিতে যতগুলো মার্কেট আছে, সেগুলো ঝুঁকিপূর্ণ কি না কিংবা সেগুলোতে অগ্নিনির্বাপণ ব্যবস্থা আছে কি না সেটা এখন দেখার সময় এসেছে। অগ্নিনির্বাপণ ব্যবস্থা না থাকলে সবার বিরুদ্ধেই ব্যবস্থা নেয়া হবে।

ডিএনসিসি মার্কেটে স্থায়ী বহুতল ভবন তৈরির প্রসঙ্গ টেনে মেয়র বলেন, ডিএনসিসির এই মার্কেটটিতে মামলার জটিলতা আছে। এ কারণে এখানে স্থায়ী মার্কেট করা যাচ্ছে না। আমরা দ্রুত মামলা নিষ্পত্তি করে স্থায়ী মার্কেটের দিকে যাব, যেখানে অগ্নিনির্বাপণের যাবতীয় ব্যবস্থা থাকবে।

হা শা/ এএস