• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৩, ২০১৯, ০৮:০৬ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৩, ২০১৯, ০৮:০৬ পিএম

‘দেশের উন্নয়ন ও সঠিক নীতি প্রণয়নে প্রশিক্ষণের বিকল্প নেই‍‍`

‘দেশের উন্নয়ন ও সঠিক নীতি প্রণয়নে প্রশিক্ষণের বিকল্প নেই‍‍`

প্রশিক্ষণ গ্রহণে গুরুত্বারোপ করে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, দেশের উন্নয়নে সঠিক নীতি প্রণয়ন ও যথাযথ বাস্তবায়নে সংশ্লিষ্টদের প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। 

আজ বুধবার (৩ এপ্রিল) রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ ইনস্টিটিউট অব গভর্নেন্স অ্যান্ড ম্যানেজমেন্টে (বিআইজিএম) সরকারি ও বেসরকারি কর্মকর্তাদের জন্য আয়োজিত পলিসি অ্যানালাইসিস কোর্সের সেমিনার ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে তিনি একথা বলেন। 

প্রতিমন্ত্রী বলেন, মন্ত্রণালয় ও বিভাগের অন্যতম দায়িত্ব হলো নীতি প্রণয়ন ও বাস্তবায়ন। এক্ষেত্রে উৎকর্ষ অর্জনে সংশ্লিষ্ট সকলকে যথাযথ প্রশিক্ষণ নিতে হবে। 

তিনি আরো বলেন, বিগত দশ বছরে অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশ বিশ্বে অনন্য স্থান করে নিয়েছে। এই উন্নয়নের ধারা অব্যাহত রেখে বাংলাদেশকে  উন্নত ও সমৃদ্ধশালী দেশে পরিণত করতে আরো দক্ষ মানবসম্পদ তৈরি করতে হবে। 

প্রতিমন্ত্রী মানবসম্পদ উন্নয়নে সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানগুলোকেও এগিয়ে আসার আহবান জানান। এসময় তিনি প্রশিক্ষণের মাধ্যমে দেশের মানবসম্পদকে আরো দক্ষ করে গড়ে তুলতে বিআইজিএম-এর ভূমিকারও প্রশংসা করেন। 

বিআইজিএম-এর বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এম মতিউল ইসলামের সভাপতিত্বে স্কিল্স ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টম্যান্ট প্রোগ্রাম (SEIP) এর উপ-নির্বাহী প্রকল্প পরিচালক ফজলুল বারি, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. আব্দুর রহিম অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিআইজিএম এর পরিচালক ড. মোহাম্মদ তারেক। 

উল্লেখ্য, দশ সপ্তাহ মেয়াদী এই কোর্সে ৩৫ জন সরকারি ও বেসরকারি কর্মকর্তা অংশগ্রহণ করছেন। 

এমএম/ এফসি