• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৮, ২০১৯, ০১:৪৫ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৮, ২০১৯, ০৯:২৪ পিএম

সচিবালয়ের ১নং ভবন ঝুঁকিপূর্ণ, আলোচনায় বসবে মন্ত্রিপরিষদ বিভাগ

সচিবালয়ের ১নং ভবন ঝুঁকিপূর্ণ,  আলোচনায় বসবে মন্ত্রিপরিষদ বিভাগ
বাংলাদেশ সচিবালয়; ফাইল ফটো


বাংলাদেশ সচিবালয়ের ১নং ভবন ঝুঁকিপূর্ণ বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। তিনি বলেছেন, সচিবালয়ের ঝুঁকিপূর্ণ ভবনের বিষয়ে শিগগিরই সব বিভাগের সঙ্গে বৈঠকে বসবে মন্ত্রিপরিষদ বিভাগ। আজ সোমবার দুপুরে সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব তথ্য জানান তিনি। মন্ত্রিপরিষদ বিভাগ ও জনপ্রশাসন মন্ত্রণালয় এই ভবনে অবস্থিত।

এর আগে সোমবার সকাল ১০টায় তেজগাঁওস্থ প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করেন।

সচিবালয়ের ভেতরে আগুন বা ভূমিকম্প ঝুঁকিতে কোন ভবন আছে কী না' সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব জানান, সচিবালয়ের ১নং ভবন ঝুঁকিপূর্ণ। যে কারণে প্রধানমন্ত্রী এখানে আসেন না। মন্ত্রিসভার বৈঠকও এখানে হয় না। তবে শিগগিরই সচিবালয়ের ঝুঁকিপূর্ণ ভবনের বিষয়ে সব বিভাগের সঙ্গে আলোচনায় বসে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান তিনি। মন্ত্রিপরিষদ বিভাগ এ বৈঠকের আয়োজন করবে।

সচিবালয়ের ভেতর মসজিদের পাশে একটি বিশ তলা নতুন ভবন নির্মাণ করা হবে বলেও এ সময় জানান মন্ত্রিপরিষদ সচিব। 

তিনি জানান, মন্ত্রিসভার আজকের বৈঠকে চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত আনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়ন নিয়ে আলোচনা হয়। এ তিন মাসে বৈঠক হয়েছে ৫টি। গৃহীত সিদ্ধান্ত ৩৬টি। বাস্তবায়িত সিদ্ধান্ত ২৪টি।

এসব বৈঠকে অনুমোদিত ৫টি আইন সংসদে পাস হয় বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব।

এমএএম/এসজেড