• ঢাকা
  • রবিবার, ১৮ আগস্ট, ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: এপ্রিল ২১, ২০১৯, ০৫:১৭ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২১, ২০১৯, ১১:১৮ পিএম

শ্রীলঙ্কা বোমা হামলা

বিএনপি মহাসচিবের শোক ও নিন্দা

জাগরণ প্রতিবেদক
বিএনপি মহাসচিবের শোক ও নিন্দা
মির্জা ফখরুল ইসলাম আলমগীর -ফাইল ছবি

খ্রিস্টধর্মের ধর্মীয় উৎসব ইস্টার সানডে পালনকালে শ্রীলঙ্কার রাজধানী কলম্বো ও আশপাশের কয়েকটি গির্জা ও হোটেলে সন্ত্রাসীদের সিরিজ বোমা হামলায় হতাহতের ঘটনায় শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একই এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন তিনি। 

তিনি বলেন, শ্রীলঙ্কায় সংঘটিত এটি স্মরণকালের একটি ভয়ঙ্করতম পৈশাচিক বোমা হামলা। বর্তমানে বিশ্বব্যাপী দুষ্কৃতিকারীরা নরপিশাচরূপে আবির্ভূত হয়েছে। তার শান্তিময় বিশ্বকে ভয়াল দ্বীপে পরিণত করতেই আন্তর্জাতিক নেটওয়ার্ক গড়ে তুলেছে। শ্রীলঙ্কায় আজকের এই গভীর সঙ্কটময় মুহূর্তে বাংলাদেশের জনগণ ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি শ্রীলঙ্কা সরকার ও জনগণের পাশে আছে। সে দেশের সরকার ও জনগণ এই লোমহর্ষক ঘটনায় সৃষ্ট সংকট কাটিয়ে উঠতে সক্ষম হবে বলে আমি দৃঢ়ভাবে আশাবাদী।

রোববার (২১ এপ্রিল) বিকেলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত শোক বার্তায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ সব কথা বলেন।

কাপুরুষের মতো এই বর্বরোচিত হামলা চালিয়ে মানুষ হত্যা করার ঘটনার তীব্র বিএনপি মহাসচিব নিন্দা জানান এবং সন্ত্রাসীদের বিরুদ্ধে ধর্ম-বর্ণ-ভাষা-কৃষ্টি ও গণতন্ত্রমণা সকলকে রুখে দাঁড়ানোর আহবান জানান। একই সঙ্গে এ ঘটনায় জড়িত সন্ত্রাসীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে শ্রীলঙ্কা সরকার সক্ষম হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তিনি সন্ত্রাসীদের দ্বারা প্রাণঘাতি এই রক্তাক্ত হামলার তীব্র নিন্দা ও ধিক্কার জানান।

টিএস/এসএমএম

Islami Bank
ASUS GLOBAL BRAND