• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৪, ২০১৯, ০২:২৯ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৪, ২০১৯, ০২:২৯ পিএম

শেষ যাত্রায় বনানীর ৯ নম্বর বাড়িতে ছোট্ট জায়ান

শেষ যাত্রায় বনানীর ৯ নম্বর বাড়িতে ছোট্ট জায়ান
বিমানবন্দর থেকে শেখ সেলিমের বনানীর বাসায় নেয়া হচ্ছে জায়ান চৌধুরীর মরদেহ; ছবি- দৈনিক জাগরণ


শেষ যাত্রায় বনানীর ২/এ নম্বর রোডের ৯ নম্বর বাসায় এখন শেষবারের মত অবস্থান করছে শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলায় নিহত ছোট্ট জায়ানের মরদেহ। বুধবার দুপুর দেড়টায় তার মরদেহ সেখানে এসে পৌঁছায়। জায়ান চৌধুরী আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল রহমান সেলিমের নাতি।

শ্রীলঙ্কা থেকে জায়ানের মরদেহ দুপুর ১২টা ৪২ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। মরদেহের সঙ্গে শেখ সেলিমের স্ত্রী ও পুত্র এসেছেন। তবে জায়ানের বাবা আহত মশিউল হক চৌধুরীর সঙ্গে রয়ে গেছেন জায়ানের মা শেখ আমেনা সুলতানা সোনিয়া।

এদিকে জানাজা অনুষ্ঠান ঘিরে বনানী এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দুপুরে শেখ সেলিমের বাসায় শোক সন্তপ্ত পরিবারকে সান্ত্বনা জানাতে আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বনানীর ৯ নম্বর রোডের বাসা ঘিরে সেনাবাহিনীর পাশাপাশি নিরাপত্তার কাজে পুলিশ-র‌্যাব ও আনসার সদস্যদের উপস্থিতি রয়েছে। 

জানাজার জন্য নির্ধারিত চেয়ারম্যান বাড়ি মাঠেও নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। প্রবেশের জন্য তিন গেটেই রাখা হয়েছে ডিজিটাল সিকিউরিটি ব্যবস্থা। পাশাপাশি প্রচুর মানুষের সামাগমের কথা মাথায় রেখে জায়ান্ট স্ক্রিনের ব্যবস্থা রাখা হয়েছে।

উল্লেখ্য, গত রোববার শ্রীলংকায় ৩টি গির্জা ও ৩টি হোটেলসহ মোট ৮টি স্থাপনায় সিরিজ বোমা হামলার ঘটনা ঘটে। নিহত হয় ৩৫৯ জন, যার একজন জায়ান চৌধুরী। জায়ানের বাবা মশিউল আহত হলেও নিরাপদে রয়েছেন জায়ানের মা এবং তার দুই ভাই। 

এএইচএস/আরআই