• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১০, ২০১৯, ০৬:২৮ পিএম
সর্বশেষ আপডেট : মে ১০, ২০১৯, ০৬:২৮ পিএম

ছয়দিনেও হদিস মিলেনি পুলিশের গুলি ভর্তি পিস্তলের

ছয়দিনেও হদিস মিলেনি পুলিশের গুলি ভর্তি পিস্তলের

রাজধানীর শাহবাগ থানার পুলিশ বিশ্রামাগার থেকে ১৬ রাউন্ড গুলিসহ হারিয়ে যাওয়া পিস্তলটি ছয়দিনেও উদ্ধার করতে পারেনি পুলিশ।

গত রোববার (০৫ মে) দুপুরে শাহবাগ থানা প্রাচীরের ভেতরে পুলিশ সদস্যদের বিশ্রামাগার থেকে অস্ত্রটি হারিয়ে যায়। এটি শাহবাগ থানার এএসআই  হিমাংশু সাহার নামে ইস্যু করা ছিল, অবহেলার অভিযোগে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হোসেনের সঙ্গে শুক্রবার বিকালে মোবাইল ফোনে কয়েক দফা যোগাযোগ করে সাড়া মেলেনি। থানার ওসি (তদন্ত) আরিফুর রহমান সর্দার জাগরণকে বলেন, তদন্ত এখনও চলছে।

এ ঘটনায় হিমাংশু সাহা বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। 

গত ৫ মে দুপুরে ডিউটি শেষে থানায় ফেরেন এএসআই  হিমাংশু সাহা। পরে তিনি দোতলায় পুলিশ সদস্যদের বিশ্রামাগারে যান। সেখানে তিনি অবস্থান করছিলেন। দুপুর আড়াইটার পর দুই ম্যাগজিনে ১৬ রাউন্ড গুলিসহ অস্ত্রটি আর খুঁজে পাননি তিনি। বিশ্রামাগারে কোনও সিসিটিভি ক্যামেরা নেই, বাইরে থাকা সিসিটিভি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে তদন্ত চালানো হচ্ছে।

গত ৮ মে সন্ধ্যায় বাংলাদেশ কোস্ট গার্ড আয়োজিত এক ইফতারে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। একটি প্রশ্নে তিনি বলেন, কর্তব্যরত অবস্থায় একজন এএসআই’র অস্ত্র গুলিসহ মিসিং হয়েছে, এ জন্য তাকে ক্লোজড করা হয়েছে। তদন্ত চলছে।

শাহবাগ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আরিফুর রহমান সরদার জাগরণকে বলেন, তদন্তে প্রকৃত ঘটনা বেরিয়ে আসবে বলে আশা করি। অস্ত্র উদ্ধারে থানা পুলিশের পাশাপাশি গোয়েন্দা সদস্যরাও সক্রিয়।

থানার একটি সূত্র বলছে- ঘটনার কাছাকাছি সময়ে এক যুবককে ওই ভবনের দোতলায় উঠতে দেখা গেছে। আরেকটি সূত্র বলছে, ওই যুবককে যে সময় দোতলায় উঠতে দেখা গেছে, তার আগেই অস্ত্রটি হারিয়েছে। ততক্ষণে বিষয়টি জানাজানি হয়ে গেছে।

আরএম/বিএস