• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৭, ২০১৯, ০৫:১০ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৭, ২০১৯, ০৫:১০ পিএম

অব্যবস্থাপনার মধ্যেই বাসের টিকিট বিক্রি, উপচেপড়া ভিড় 

অব্যবস্থাপনার মধ্যেই বাসের টিকিট বিক্রি, উপচেপড়া ভিড় 

শুক্রবার (১৭ মে) সকাল থেকে বাসের ঈদের টিকিট বিক্রয় শুরু হয়েছে।

রাজধানীর গাবতলী ও কল্যাণপুরে টিকেট ক্রেতাদের উপচেপড়া ভিড় দেখা গেছে। তবে এ সব বাস টার্মিনালে টিকিট বিক্রিতে ছিল না কোনও শৃঙ্খলা। টিকিট ক্রেতাদেরই অব্যবস্থাপনা ঠেকাতে দায়িত্ব পালন করতে দেখা যায়।

সকাল ৯টায় রাজধানীর গাবতলী, কল্যাণপুর, শ্যামলী, আসাদগেট, সায়েদাবাদ, মতিঝিল, কমলাপুর, গুলিস্তান ও মহাখালী বাসস্ট্যান্ড থেকে একযোগে টিকিট বিক্রি শুরু হয়। ধাক্কা-ধাক্কি আর শক্তি প্রয়োগের মধ্য দিয়ে প্রথম দিকে টিকিট বিক্রি শুরু হলেও দুপুরের পর টিকিট ক্রেতাদের উদ্যোগে শৃঙ্খলা ফেরে ব্যবস্থাপনায়।

বিকেলে এই রিপোর্ট লেখার সময় পর্যন্ত শত শত মানুষের হাতে ঘরে ফেরা নিশ্চিত করার বাসের টিকিট দেখা যায়। যুদ্ধ করে টিকিট হাতে পাওয়ায় আনন্দে কারো কারো চোখ অশ্রসিক্ত হয়।

পরিবহন সংশ্লিষ্টরা জানান, আসন্ন ঈদ উপলক্ষে বাসের অগ্রিম টিকিট ক্রয় করতে আসা মানুষরাই উশৃংখল হয়ে ওঠে, যার কারণে টিকিট বিক্রির ব্যবস্থাপনায় শৃঙ্খলা ফেরাতে বেশ বেগ পেতে হয়।

কল্যাণপুর, গাবতলী, শ্যামলী, আসাদগেট থেকে খুলনা, বরিশাল, বগুড়া, গাইবান্ধা, রংপুর, দিনাজপুর ও রাজশাহী অঞ্চলের টিকিট বিক্রি করা হয়েছে শুক্রবার।

সায়েদাবাদ, মতিঝিল (নটরডেম কলেজের উল্টা পার্শে) ও গুলিস্তান থেকে ফরিদপুর, গোপালগঞ্জ, বাগেরহাট, খুলনা ও বরিশালের টিকিট বিক্রি হয়।

মহাখালী থেকে টাঙ্গাইল, কমলাপুর ও গুলিস্তান থেকে বিআরটিসি বাসের টিকিট বিক্রি হতে দেখা যায়।

পরিবহন ফেডারেশন সাধারণ সম্পাদক ওসমান আলী দৈনিক জাগরণকে জানান, ঈদ উপলক্ষে মানুষের ঘরে ফেরা আগাম নিশ্চিত করতে প্রতি বছরের মতো এবারও বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে।

নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি দামে টিকিট বিক্রি ঠেকাতে কঠোর নজরদারির ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান তিনি।

এমএএম/এসএমএম