• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২২, ২০১৯, ০৮:৪০ পিএম
সর্বশেষ আপডেট : মে ২২, ২০১৯, ০৮:৪২ পিএম

পিআইবি-এটুআই গণমাধ্যম পুরস্কার পেলেন ৭ সাংবাদিক

পিআইবি-এটুআই গণমাধ্যম পুরস্কার পেলেন ৭ সাংবাদিক
বুধবার বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটে এক অনাড়ম্পূর্ণ আয়োজনের মধ্য দিয়ে এ পুরস্কার প্রদান করা হয়- ছবি : জাগরণ

‘পিআইবি-এটুআই গণমাধ্যম পুরস্কার ২০১৮’ পেয়েছেন ৭ সাংবাদিক। 

বুধবার (২২ মে) দুপুরে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এ পুরস্কার প্রদান করা হয়। 

পুরস্কারপ্রাপ্তরা হলেন- বৈশাখী টিভির বুদ্ধদেব কুণ্ডু, রাইজিং বিডির রফিকুল ইসলাম মন্টু, দৈনিক ঢাকা ট্রিবিউনের ইব্রাহিম হোসাইন, বাংলাদেশ বেতারের মোস্তাফিজুর রহমান, দৈনিক গ্রামের কাগজের উজ্জ্বল বিশ্বাস, অনলাইন ঢাকা ট্রিবিউনের সৈয়দ জাকির হোসেন এবং দৈনিক শেয়ার বিজের মোহাম্মদ ওয়ালী উল্লাহ।

পিআইবি পরিচালনা বোর্ডের চেয়ারম্যান, দৈনিক জাগরণ সম্পাদক ও প্রকাশক আবেদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিধি ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। বিশেষ অতিথি ছিলেন তথ্যসচিব আবদুল মালেক, এটুআই-এর পলিসি অ্যাডভাইজর আনীর চৌধুরী, পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ এবং জুরি বোর্ড প্রতিনিধি ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত ।

মানুষের মানবিক দিকগুলো নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন তৈরির করার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়েছেন অনুষ্ঠানের প্রধান অতিথি তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার তার বক্তৃতায় ডিজিটাল নিরাপত্তার বিষয়টিকে মানুষের ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক সুরক্ষার জন্য আবশ্যক হিসেবে বর্ণনা করে এ বিষয়ে আইনের যৌক্তিকতা তুলে ধরেন।

পিআইবি-এটুআই গণমাধ্যম পুরস্কার-২০১৮ জুরি বোর্ডে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য  অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, ঢাকা ট্রিবিউনের সম্পাদক জাফর সোবহান, দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, বিএনএনআরসির প্রধান নির্বাহী কর্মকর্তা এইচ এম বজলুর রহমান, গাজী টেলিভিশন ও সারাবাংলা ডট নেটের এডিটর-ইন চিফ ইশতিয়াক রেজা ও রয়টার্সের রফিকুর রহমান।

টিএইচ/এসএমএম