• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৫, ২০১৯, ১০:২৬ এএম
সর্বশেষ আপডেট : মে ২৫, ২০১৯, ১০:২৬ এএম

মোদীকে শেখ হাসিনার টেলিফোন

দু’দেশের ঘনিষ্ঠ সম্পর্কের প্রতিফলন: ভারত

দু’দেশের ঘনিষ্ঠ সম্পর্কের প্রতিফলন: ভারত
বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী


লোকসভা নির্বাচনে বিজয়ের প্রেক্ষিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার করা টেলিফোনকে নয়াদিল্লি প্রতিবেশী দু’টি দেশের মধ্যে অত্যন্ত ঘনিষ্ঠ ও আন্তরিক সম্পর্কের প্রতিফলন বলে বর্ণনা করেছে।

লোকসভা নির্বাচনে ভারতের ক্ষমতাসীন বিজেপির বিপুল বিজয়ের পর সেদেশের প্রধানমন্ত্রীর কার্যালয়ের দেয়া এক বিবৃতিতে বলা হয়, ‘ভারতীয় প্রধানমন্ত্রীকে প্রথম যে’কজন বিদেশি নেতা অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী তাদের মধ্যে অন্যতম, এতে ভারত ও বাংলাদেশের মধ্যে অত্যন্ত ঘনিষ্ঠ ও আন্তরিক সম্পর্ক এবং দুই নেতার মধ্যে চমৎকার সম্পর্ক থাকার বিষয় প্রতিফলিত হয়েছে।’

বিবৃতিতে আরো বলা হয়, ‘উভয় নেতা ভারত-বাংলাদেশ সম্পর্ক এক অনন্য নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার কাজ অব্যাহত রাখার অঙ্গীকার ব্যক্ত করেছেন।

বিবৃতিতে আরও বলা হয়, পাঁচ মিনিটের টেলিফোন সংলাপে তাঁরা নিরাপত্তা, পরিবহন, জ্বালানি ক্ষেত্রে অংশীদারিত্ব এবং দু’দেশের জনগণ পর্যায়ে সম্পর্ক গভীরতর করার চলমান পরিকল্পনাগুলো দ্রুত সম্পন্ন করার গুরুত্বের বিষয়টিও তারা স্বীকার করেন।

টেলিফোন আলাপকালে শেখ হাসিনা মোদীকে বলেন, ‘এই বিশাল বিজয় আপনার প্রতি ভারতীয় জনগণের বিশ্বাস ও আস্থার প্রতিফলন ঘটেছে। একে অন্যতম ঐতিহাসিক বিজয় হিসেবে উল্লেখ করে তিনি বলেন, এই বিজয়ে দক্ষিণ এশিয়ার মানুষ খুশি হবে এবং তারা একসঙ্গে কাজ করতে পারবে।

সংলাপকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান এবং তাঁর সাফল্য, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

সূত্র: বাসস
আরআই