• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১, ২০১৯, ০৬:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১, ২০১৯, ০৬:৪৭ পিএম

কালশী থেকে বাউনিয়া ড্রেন সংযোগ উদ্বোধন ডিএনসিসি মেয়রের

কালশী থেকে বাউনিয়া ড্রেন সংযোগ উদ্বোধন ডিএনসিসি মেয়রের


কালশী এলাকার জলাবদ্ধতা নিরসনকল্পে কালশী থেকে বাউনিয়া খাল পর্যন্ত প্রায় সাড়ে ৫ কোটি টাকা ব্যয়ে ১১৮৮ মিটার দীর্ঘ বাইপাস পাইপ ড্রেন সংযোগের উদ্বোধন করা হয়েছে। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলাম আনুষ্ঠানিকভাবে কালশী প্রধান সড়ক প্রান্তে এই পাইপ ড্রেনের উদ্বোধন করেন।

এ উপলক্ষে শনিবার (১ জুন) আয়োজিত এক জনসভায় মেয়র বলেন, "এই পাইপ ড্রেন সংযোগের ফলে কালশী এলাকার জলাবদ্ধতা অনেকাংশেই কমে যাবে, জনদুর্ভোগ অনেক কমে যাবে, তবে এটি স্থায়ী সমাধান নয়। স্থায়ী সমাধানের জন্য এই অঞ্চলের সকল খালকে নিয়ে সমন্বিতভাবে ওয়াসাকে পদক্ষেপ নিতে হবে"। 

তিনি বলেন, ডিএনসিসি এলাকায় জলাবদ্ধতা তৈরি হয় এমন সকল স্থানে ওয়াসা এবং অন্যান্য কর্তৃপক্ষকে সাথে নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

মেয়র বলেন, ‘কালশী খাল থেকে ডিএনসিসি প্রায় ৮০ ট্রাক ময়লা পরিষ্কার করেছে। খাল থেকে লেপ-তোষক, মশারি এমনকি আসবাবপত্রও উদ্ধার করা হয়েছে।" 

মেয়র আরো বলেন ঈদের পরে ডিএনসিসি এলাকায় সকল ফুটপাত এবং রাস্তা থেকে অবৈধ দখল উচ্ছেদ অভিযান করা হবে।

উল্লেখ্য, জনদুর্ভোগ লাঘবে ওয়াসার মালিকানাধীন সাংবাদিক খাল ও মুসলিম বাজার খাল ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের উদ্যোগে ইতোমধ্যে পরিষ্কার করা হয়েছে।

সমাবেশে অন্যান্যের মধ্যে ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রউফ নান্নু, মোবাশ্বের চৌধুরী, সাংবাদিক আবাসিক এলাকা সমবায় সমিতির সভাপতি নুরুল হুদা, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল হাই, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ যুবায়ের সালেহীন, অতিরিক্ত প্রধান প্রকৌশলী শরিফ উদ্দিন ও নির্বাহী প্রকৌশলী এনামুল কবির উপস্থিত ছিলেন।

টিএইচ/আরআই