• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৪, ২০১৯, ০২:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৪, ২০১৯, ০৬:২৮ পিএম

বাংলাদেশের পতাকাবাহী জাহাজ সুরক্ষা আইনের চূড়ান্ত অনুমোদন মন্ত্রিসভায় 

বাংলাদেশের পতাকাবাহী জাহাজ সুরক্ষা আইনের চূড়ান্ত অনুমোদন মন্ত্রিসভায় 
সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম - ছবি : জাগরণ

‘বাংলাদেশের সমুদ্রে চলাচলকারী জাহাজের অর্ধেক বাংলাদেশের পতাকাবাহী হতে হবে’ এই বিধান রেখে ‘বাংলাদেশের পতাকাবাহী জাহাজ সুরক্ষা আইন ২০১৯’ এর চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। এছাড়া মন্ত্রিসভা ‘বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান আইন ২০১৯’ এর অনুমোদন দিয়েছে।

আজ সোমবার (২৪ জুন) দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এসব তথ্য জানান। এর আগে সকাল ১০ রাজধানীর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বৈঠকে সভাপতিত্ব করেন।

মন্ত্রিপরিষদ সচিব জানান, বৈঠকে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান আইন ২০১৯ ছাড়াও আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট পদক নীতিমালা ২০১৯ এর খসড়ার অনুমোদন দেয়া হয়। 

তিনি আরো বলেন, বৈঠকে বাংলাদেশ ও স্পেনের মধ্যে স্বাক্ষরের জন্য উপস্থাপিত সংস্কৃতি, শিক্ষা ও বৈজ্ঞানিক সহযোগিতা বিষয়ক চুক্তির খসড়ার বিষয়ে এর আগের মন্ত্রিসভার সিদ্ধান্ত বাতিল করা হয়। এছাড়া গত ২৮ থেকে ৩০ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফরের বিষয়ে মন্ত্রিসভাকে অবহিত করা হয়। গত ৩১ মে সৌদি আরবের মক্কায় অনুষ্ঠিত ইসলামী সহযোগিতা সংস্থা ওআইসির চতুর্দশ সম্মেলনে প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধি দলের অংশগ্রহণের বিষয়েও অবহিত করা হয়।

এমএএম/ এফসি