• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০১৮, ০৬:২০ পিএম

নির্বাচনে সময় দেয়া ছাড়াও সচিবালয়ে অফিস করছেন ৫ মন্ত্রী 

নির্বাচনে সময় দেয়া ছাড়াও সচিবালয়ে অফিস করছেন ৫ মন্ত্রী 
সচিবালয় বাংলাদেশ

 

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নিজ নির্বাচনি এলাকায় সময় দেয়া ছাড়াও নিয়মিত সচিবালয়ে অফিস করছেন নির্বাচনকালীন সরকারের পাঁচ মন্ত্রী। রুটিন ওয়ার্কসহ সরকারের ইতিপূর্বে শুরু হওয়া উন্নয়নমূলক কার্যক্রমের অগ্রগতির তদারকি করছেন। 

মঙ্গলবার (০৪ ডিসেম্বর) সরেজমিন সচিবালয়ে মন্ত্রীদের দপ্তর ঘুরে এমন এ চিত্র দেখা যায়। 

মন্ত্রীদের মধ্যে রয়েছেন- সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। 

মন্ত্রণালয় ও স্থানীয় পর্যায়ে খোঁজ নিয়ে জানা গেছে, সেতুমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রতিদিন সকালে আসেন সচিবালয়ে নিজ দপ্তরে। নিয়মিত রুটিন ওয়ার্ক শেষে চলে যান আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ে। এ ছাড়াও তিনি প্রতিদিন তদারকি করেন পদ্মা সেতুসহ সড়কের উন্নয়নমূলক নানা কর্মকান্ড। আর সপ্তাহে দু'দিন ছুটে যান তার নির্বাচনি এলাকা নোয়াখালীর-৫  কোম্পানী গঞ্জ-কবির হাটে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের নির্বাচনি এলাকা রাজধানীর রমনা-তেজগাঁও। শুক্রবার-শনিবার ছাড়া প্রতিদিন নিয়মিতই আসছেন সচিবালয়ে। বলতে গেলে তিনিই এখন নিয়মিত। রুটিন ওয়ার্কের বাইরেও তাকে সারাক্ষণ আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে হয়। বাকি সময়টা দেন তার নির্বাচনি এলাকায় সাধারণ মানুষের জন্য। 

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুও সপ্তাহে চার দিন আসছেন সচিবালয়ের নিজ কার্যালয়ে। বাকি তিন দিনই থাকেন কুষ্টিয়ায় তার নির্বাচনি এলাকায়। 

দৈনিক জাগরণকে তিনি বলেন, মহাজোট সরকারের পাঁচ বছরের সাফল্য যা বলে শেষ করা যাবে না। আমার মন্ত্রণালয়েরও অনেক সাফল্য আছে, যা দৃশ্যমান। আমার সাফল্যতো একটা সফল প্রচারণা। 

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ মনোনয়ন জমা দিয়ে বেশ কয়েক দিন সিলেটে তার নির্বাচনি এলাকায় গণসংযোগ করে ঢাকায় ফিরেছেন গত সপ্তাহে। এর পর আর সিলেটে যাননি তিনি। প্রতি দিনই আসছেন সচিবালয়ে। রুটিন ওয়ার্ক ছাড়াও শিক্ষার উন্নয়ন সম্পর্কিত নানা কার্যক্রম, প্রতিষ্ঠানের নানা সমস্যায় ছুটে যান ঘটনাস্থলে। 

আইন মন্ত্রী আনিসুল হক কমই যান তার নির্বাচনি এলাকা ব্রাহ্মণবাড়িয়ায়। সচিবালয়ের নিজ কার্যালয়ে বেশি সময় অতিবাহিত করেন। রুটিন ওয়ার্কের পাশাপাশি মন্ত্রিসভায় অনুমোদনের পর জাতীয় সংসদে পাস হওয়া আইনের প্রজ্ঞাপন এবং এসব আইনের প্রয়োগ সংক্রান্ত নানা কার্যক্রম নিয়ে ব্যস্ত থাকেন এই মন্ত্রী। শুক্রবার ও শনিবার থাকেন নির্বাচনী এলাকায়। 

এছাড়া নির্বাচনে অংশ না নেয়া মহাজোট সরকারের সফল অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এবং গত মাসে পদত্যাগপত্র জমা দেয়া টেকনোক্র্যাট চার মন্ত্রী নিয়মিত আসছেন সচিবালয়ে। 

এম.এম/বিএস