• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১০, ২০১৯, ০৮:৪০ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ১০, ২০১৯, ০৯:১৬ এএম

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতা সেই ‘আরসা’ সদস্য গ্রেফতার

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতা সেই ‘আরসা’ সদস্য গ্রেফতার

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি সম্বলিত একটি ভিডিও বার্তা সামাজিক যোগাযোগ মাধ্যম এবং ইউটিউবে প্রকাশ করার দায়ে ৪১ বছর বয়সী এক রোহিঙ্গাকে গ্রেফতার করেছে মালয়েশিয়ার বুকিত আমান স্পেশাল ব্রাঞ্চে'স কাউন্টার টেরোরিজম ডিভিশন (ই৮)।

বুধবার (১০ জুলাই) মালয়েশিয়ার পুলিশ মহাপরিদর্শক দাতুক সেরি আব্দুল হামিদ বদরের বরাত দিয়ে প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে আন্তর্জাতিক বার্তা সংস্থা দ্য নিউইয়র্ক টাইমস।

বার্তা সংস্থাটির অনলাইন সংস্করনে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, মিয়ানমারের ওই নাগরিককে ২৪ জুন কেডাহ প্রদেশের সুঙ্গাই পেতানি এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। পেশায় নির্মাণ শ্রমিক ওই ব্যক্তি রোহিঙ্গা বিচ্ছিন্নতা বাদীদের সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা)-র সদস্য। তবে তদন্তের স্বার্থ গ্রেফতারের বিষয়টি গোপন রাখা হয়।

প্রকাশিত প্রতিবেদনের তথ্য মতে, মালয়েশিয়া পুলিশের মহাপরিদর্শক দাতুক সেরি আব্দুল হামিদ বদর এ ব্যাপারে বলেন, ‘বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি সংবলিত একটি ভিডিও বার্তা সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে আপলোড করার ঘটনায় জড়িত হিসেবে তাকে আটক করা হয়েছে।’

এছাড়া তার বিরুদ্ধে ১৯৯৭ সালে মালয়েশিয়ায় অবৈধভাবে প্রবেশ, ২০১২ সালে ভুয়া ভ্রমণ কাগজপত্র ব্যবহার এবং মানব পাচার চক্রে সংশ্লিষ্টতার অভিযোগ রয়েছে বলেও জানান তিনি।

এ সময় তার সঙ্গে থাকা আরসা সমর্থক ২৫ বছরের আরেক রোহিঙ্গা তরুণ, এক ভারতীয় ও এক ফিলিপিন নাগরিককেও গ্রেফতার করা হয়। কর্তৃপক্ষের বরাতে বলা হয়, জঙ্গিবাদের সাথে সংশ্লিষ্টতা থাকার অভিযোগে তাদেরকে আটক করা হয়েছে।

তবে গ্রেফতারকৃতদের ব্যাপরে এখনও বিস্তারিত কোন তথ্য প্রকাশ করেনি মালয়শিয়া পুলিশ।

সূত্র: নিউইয়র্ক টাইমস

এসকে/আরআই