• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৬, ২০১৯, ০৩:১০ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৬, ২০১৯, ০৪:১৪ পিএম

ডিসি সম্মেলন

শ্রমিকদের দালালমুক্ত বিদেশযাত্রায় সহযোগিতা চাইলেন মন্ত্রী 

শ্রমিকদের দালালমুক্ত বিদেশযাত্রায় সহযোগিতা চাইলেন  মন্ত্রী 
ডিসি সম্মেলনের তৃতীয় দিনে পঞ্চম কার্য অধিবেশনের বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ - ছবি : জাগরণ

দালালমুক্ত থেকে দরিদ্র মানুষরা যেন নিরাপদে বিদেশে যেতে পারে- এ ব্যাপার জেলা প্রশাসকদের নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ। 

আজ মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে ডিসি সম্মেলনের তৃতীয় দিনে পঞ্চম কার্য অধিবেশনের বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান। 

মন্ত্রী বলেন, অর্থ উপার্জনে বিদেশ যেতে একজন মানুষ দালালচক্রের হাতে যেন সর্বস্ব না খোয়ায়, সেদিকে ডিসিদের সক্রিয় ভূমিকা রাখতে বলেছি। কারণ এই দালালচক্রের তৎপরতা কিন্তু শুরু হয় স্থানীয় পর্যায় থেকেই। 

জাহাজে বা ট্রলারে করে বিদেশ পাঠাতে দালালচক্রের যে ভূমিকা, তা ঠেকাতে কোনো পদক্ষেপ নেয়া হচ্ছে কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ইমরান আহমেদ বলেন, আমরা সমুদ্র তো আর পাহারা দিতে পারব না, তবে যারা এর সঙ্গে যুক্ত তাদের (দালাল) ঠেকাতে কাজ করছি। তবে যারা এভাবে অবৈধ পথে বিদেশ যেতে চান, তাদের ভেতরেও সচেতনতা থাকতে হবে। কারণ তিনি তো আর ফ্রি বিদেশ যাচ্ছেন না। টাকা দিয়ে কেন অবৈধ পথ বেছে নেবেন? তবে এসব বিষয় নিয়ে ডিসিদের কঠোর নির্দেশনা দেয়া হয়েছে। 

এমএএম / এফসি

আরও পড়ুন