• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৮, ২০১৯, ০৪:৩৯ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৮, ২০১৯, ০৪:৩৯ পিএম

ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক: সাঈদ খোকন 

ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক: সাঈদ খোকন 
সোহরাওয়ার্দী হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীদের দেখতে যান ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন; ছবি- দৈনিক জাগরণ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক। প্রতিদিনই ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। তবে আমরা জান প্রাণ দিয়ে চেষ্টা করছি যাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা যায়। ইতোমধ্যে উল্লেখযোগ্য সংখ্যক রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। রোগী বৃদ্ধির খবর প্রকাশের পাশাপাশি সুস্থ হয়ে ফিরে যাওয়ার খবর প্রকাশের জন্য মেয়র গণমাধ্যম কর্মীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, এতে মানুষের মাঝে সুস্থতার বিষয়ে বিশ্বাস ফিরে আসবে।

রোববার (২৮ জুলাই) সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীদের অবস্থা সরেজমিন পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মেয়র খোকন।

তিনি বলেন, সকল মহলের সম্মিলিত প্রচেষ্টার ফলে জনসাধারণের মধ্যে সার্বিকভাবে সচেতনতা বৃদ্ধি পাচ্ছে। এছাড়া আগামীকাল থেকে শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে বিনামূল্যে এরোসল স্প্রে বিতরণ করা শুরু হবে বলেও জানান। সবার সম্মিলিত প্রচেষ্টায় অচিরেই নগরীকে ডেঙ্গুমুক্ত করা সম্ভব।

এসময় উপস্থিত ছিলেন- হাসপাতালের পরিচালক প্রফেসর উত্তম কুমার বড়ুয়াসহ সংশ্লিষ্ট চিকিৎসকগণ এবং ডিএসসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগে‌ডিয়ার জেনারেল শ‌রিফ আহমেদ।

মেয়র সাঈদ হাসপাতালে পুরুষ ও শিশু ওয়ার্ডে চিকিৎসাধীন ডেঙ্গু আক্রান্ত রোগীদের শারীরিক অবস্থার সার্বিক খোঁজ নেন। তাদের সাথে কথা বলে নগর কর্তৃপক্ষ তাদের পাশে আছে ভয় পাওয়ার কোন কারণ নেই বলে আশ্বস্ত করেন।

টিএইচ/টিএফ

আরও পড়ুন