• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৬, ২০১৯, ০৪:৫৭ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৬, ২০১৯, ০৯:৪৫ পিএম

‘মেয়র কেন ১১টি ওয়ার্ড এডিসমুক্ত বলেছেন, জানা নেই’

‘মেয়র কেন ১১টি ওয়ার্ড এডিসমুক্ত বলেছেন, জানা নেই’

স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন কী প্রেক্ষিতে তার এলাকার ১১টি ওয়ার্ড এডিস মশা মুক্ত করার কথা বলেছেন, তা আমার জানা নেই। তার স্ট্র্যাটেজি কী তা তিনি বলতে পারবেন। 

আজ মঙ্গলবার (৬ আগস্ট) বিকেলে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত কোরবানি ঈদের পশুর বর্জ ব্যবস্থাপনা এবং ডেঙ্গুর বিষয়ে আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকের শুরুতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। 

বৈঠকে এলজিআরডি মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ হেলাল উদ্দিন, সিলেট সিটি করপোরেশন মেয়ের আরিফুল ইসলাম, ঢাকার দুই সিটি করপোরেশনের কর্মকর্তাসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

দক্ষিণ সিটি করপোরেশনের ১১টি ওয়ার্ড এডিস মুক্ত করার মেয়র সাঈদ খোকনের ঘোষণা নিয়ে জানতে চাইলে তাজুল ইসলাম বলেন, এটা আসলে কোন প্রেক্ষিতে তিনি (সাঈদ খোকন) বলেছেন, তা তিনিই বলতে পারবেন। আমি বলতে পারবো না। তার স্ট্যাডিজি তিনিই বলতে পারবেন। তবে এক্ষেত্রে তথ্যের ঘাটতি থাকতে পারে বলে মন্তব্য করেন মন্ত্রী।

'ডেঙ্গুর বিষয়ে আগাম শতর্ক বার্তা থাকার পরেও কেন ঢাকার দুই সিটি করপোরেশন কেন পদক্ষেপ নেয় নি' সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তাজুল ইসলাম বলেন, ব্যবস্থা যে নেয়নি তা নয়, ব্যবস্থা নেয়া হয়েছিল, এবং সেই থেকেই কাজ শুরু হয়েছিলো। 'তাহলে এখন কেন এডিস মশার ঔষধ আনতে উদ্যোগ নেয়া হচ্ছে' সাংবাদিকদের পাল্টা প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যখন দেখা গেছে আগের ঔষধে এডিস মশা মরছে না, তখনই আসলে উদ্যোগ নেয়া হয়।

মন্ত্রী আরো বলেন, আমরা দেখছি, ডেঙ্গু নিয়ে গণমাধ্যম দায়িত্বশীল ভুমিকা পালন করছে। আমরা চাই, আপনারাও দেশের একটি বড় পার্ট। আপনারা মানুষকে সচেতন করে তুলছেন। এটাই দরকার। 

এমএএম/ এফসি

আরও পড়ুন