• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১৮, ২০১৯, ০৯:৩৩ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৮, ২০১৯, ০৯:৩৪ এএম

কলকাতায় নিহত ২ বাংলাদেশির মরদেহ ঢাকা আসছে আজ

কলকাতায় নিহত ২ বাংলাদেশির মরদেহ ঢাকা আসছে আজ
নিহত দুই বাংলাদেশি মো. মইনুল আলম (৩৬) ও ফারহানা ইসলাম তানিয়া (৩০)।

কলকাতায় সড়ক দুর্ঘটনায় নিহত ২ বাংলাদেশির মরদেহ ঢাকায় আসছে আজ। সড়ক পথে আজ রোববার বিকেল নাগাদ লাশবাহী অ্যাম্বুলেন্স ঢাকায় পৌঁছাবে। 

নিহত দুই বাংলাদেশি হলেন, মোহম্মদ মইনুল আলম (৩৬) ও ফারহানা ইসলাম তানিয়া (৩০)। মইনুল আলমের গ্রামের বাড়ি বাংলাদেশের ঝিনাইদহে। আর তানিয়ার বাসা রাজধানী ঢাকার মোহাম্মদপুরে। 

গতকাল শনিবার দিবাগত রাত ২টায় তাদের মরদেহ নিয়ে একটি আ্যাম্বুলেন্স সড়ক পথে কলকাতা থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছে।  

কলকাতায় বাংলাদেশ উপহাইকমিশনের কর্মকর্তা মোফাখখারুল ইকবাল বলেন, কলকাতায় গাড়িচাপায় নিহত দুই বাংলাদেশির মরদেহ নিয়ে একটি অ্যাম্বুলেন্স সড়কপথে শনিবার দিবাগত রাত ২টার দিকে রওনা হয়েছে।  

তিনি বলেন, ডেথ সার্টিফিকেট নিয়ে বাংলাদেশি নাগরিক হিসেবে শনাক্ত করে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের আঞ্চলিক দপ্তরের সাথেই যোগাযোগ করে সব কার্যক্রম সম্পন্ন করা হচ্ছে। কলকাতার বাংলাদেশ উপহাইকমিশন এ বিষয়ে সব রকম সহযোগিতা করছে।

উল্লেখ্য, গত শুক্রবার (১৬ আগস্ট) দিবাগত রাতে কলকাতার শেক্সপিয়র সরণিতে সড়ক দুর্ঘটনায় নিহত হন বাংলাদেশি মো. মইনুল আলম (৩৬) ও ফারহানা ইসলাম তানিয়া (৩০)।

এ ঘটনায় গত শনিবার (১৭ আগস্ট) ঘাতক গাড়ির চালককে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ।

গত শুক্রবার (১৬ আগস্ট) মধ্যরাতে দুর্ঘটনাটি ঘটে শেক্সপিয়র সরণি ও লাউডন স্ট্রিটের সংযোগস্থলে। কলকাতার সংবাদমাধ্যমের খবরে জানা যায়, শেক্সপিয়র সরণি ধরে বিড়লা প্ল্যানেটোরিয়ামের দিক থেকে কলামন্দিরের দিকে যাওয়ার সময় প্রচণ্ড গতির একটি জাগুয়ার সজোরে ধাক্কা মারে একটি মার্সিডিজকে। এরপর জাগুয়ারটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা দুই পথচারীকে চাপা দেয়। এ ঘটনায় ভেঙে চুরে যায় কংক্রিটের তৈরি কলকাতা পুলিশের একটি কিয়স্কও। গুরুতর জখম ওই দুই বাংলাদেশিকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাদের মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। এ ঘটনায় গুরুতর জখম হন মার্সিডিজের চালক ও আরোহী। ঘটনার পরই গাড়ি ফেলে পালিয়ে যান জাগুয়ারের চালক।

প্রাথমিক তদন্ত শেষে পুলিশ জানিয়েছে মৃত দু’জনেই বাংলাদেশি নাগরিক। চিকিৎসা করাতে তারা গত ১৫ দিন ধরে কলকাতায় অবস্থান করছিল। তারা উঠেছিলেন ওই এলাকারই একটি হোটেলে।

ঘাতক জাগুয়ারটি চালাচ্ছিলেন অভিজাত রেস্তরাঁ চেন আরসালানের মালিকের ছেলে আরসালান পারভেজ। এ খবর নিশ্চিত হয়েই ২২ বছর বয়সী আরসালান পারভেজকে গতকাল শনিবার গ্রেফতার করে শেক্সপিয়র থানার পুলিশ।

পুলিশ জানিয়েছে,  গ্রেফতার আরসালান পারভেজকে  রোববার আলিপুর আদালতে তোলা হবে। এ গাড়ি দুর্ঘটনায় পুলিশ জাগুয়ারের চালকের বিরুদ্ধে আগের চেয়ে আরও কঠোর ধারায় মামলা দায়ের করেছে। প্রথমে ৩০৪ ধারায় মামলা সাজানো হয়েছিল। সেটা অনিচ্ছাকৃত খুনের মামলা হলেও জামিনযোগ্য ছিল।

এইচএম/আরআই

আরও পড়ুন