• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২২, ২০১৯, ০৮:০৮ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২২, ২০১৯, ০৮:১৭ পিএম

আগারগাঁওয়ে এনআইডি জালিয়াত চক্রের ২ দালাল আটক

আগারগাঁওয়ে এনআইডি জালিয়াত চক্রের ২ দালাল আটক
আটককৃত এনআইডি জালিয়াতি চক্রের ২ সদস্য -ছবি : জাগরণ

জাতীয় পরিচয় সেবাকে কেন্দ্র করে প্রতারণা করায় রবিউল ও সজল নামে ২ দালালকে আটক করেছে জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগ (এনআইডি) উইং। 

বৃহস্পতিবার (২২ আগস্ট) আগারগাঁওয়ের নির্বাচনি প্রশিক্ষণ ইন্সটিটিউট ভবন সংলগ্ন এলাকা থেকে নির্বাচন কমিশনের তৎপরতায় তাদের আটক করা হয়।

এনআইডি উইংয়ের কর্মকর্তা স্কোয়াড্রন লিডার কাজী আশিকুজ্জামকান বলেন, দু’জন দালালকে ধরে আমরা প্রাথমিক জিজ্ঞাবাদ করেছি। এনআইডি সংশোধন কিংবা হারানো কার্ড তুলে দেয়ার কথা বলে তারা সাধারণ মানুষকে প্রতারিত করে আসছে। তাদের কর্মকাণ্ডের সঙ্গে এনআইডি উইংয়ের কারো যোগসাজশের তথ্য এখনও পাইনি।

তিনি আরও জানান, নির্বাচন কমিশনের আশপাশে এনআইডি সেবা নিয়ে প্রতারণা করে এসব দালালরা। তাদেরকে ধরার জন্য এনআইডি উইং বরাবরই সক্রিয়। রবিউল ও দুলালের কাছে দালালচক্রের তথ্য পাওয়া যায় কি না তা দেখা হচ্ছে। তাদের পুলিশে সোপর্দের প্রক্রিয়া চলছে।

তবে সন্ধ্যা ৭টা পর্যন্ত শেরে বাংলা থানায় এ ধরনের কোনো অভিযোগ বা মামলা দায়ের করা হয়নি বলে জানান ডিউটি অফিসার।

উল্লেখ্য, ২০০৮ সালে ছবিসহ ভোটার তালিকা প্রণয়ন ও জাতীয় পরিচয়পত্র চালুর পর ঢাকায় কেন্দ্রীয়ভাবে এনআইডি সেবা দেয়া হচ্ছে। বর্তমানে ১০ কোটি ৪২ লাখেরও বেশি ভোটার রয়েছে। সর্বশেষ চট্টগ্রামের হাটহাজারিতে ভুয়া নাম-ঠিকানা ব্যবহার করে এক রোহিঙ্গা নারীর জাতীয় পরিচয়পত্র তৈরি এবং তার তথ্য নির্বাচন কমিশনের তথ্যভাণ্ডারে সংরক্ষিত থাকার বিষয়টি প্রকাশ পায়। এ নিয়ে জড়িতদের ধরতে তৎপর হয় কমিশন।

এইচএস/একেএস

আরও পড়ুন