• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৬, ২০১৯, ০৫:১৭ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৬, ২০১৯, ০৫:১৭ পিএম

লার্ভা নিধনে ঢাকা দক্ষিণ সিটির মোবাইল কোর্ট

লার্ভা নিধনে ঢাকা দক্ষিণ সিটির মোবাইল কোর্ট

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৬টি মোবাইল কোর্টের পক্ষ থেকে মোট ২০৬টি বাড়ি ইন্সপেকশন করা, ২ জনকে কারাদণ্ড প্রদান, ৬ জন বাড়ির মালিককে সতর্ক করা এবং ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। সোমবার (২৬ আগস্ট) নগরীর বিভিন্ন স্থানে ৪৭টি বাড়ি পরিদর্শন করেন।
 
এর মধ্যে কলাবাগান সেন্ট্রাল রোডের ৭৩/১নং হোল্ডিং এ এডিস মশার লার্ভা পাওয়ায় মো. আব্দুল মালেক (৬৭) এবং মো. ইউসুফ আলীকে (৫৫) ৩ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান এবং সেন্ট্রাল রোডের ৭৩/বি হোল্ডিং এ এডিস মশার প্রজনন উপযোগী পরিবেশ পাওয়ায় ১০ হাজার টাকা অর্থদণ্ড দেন অঞ্চল ১ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মিজানুর রহমান। 

অঞ্চল ৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব বাবর আলি আজ ৪৭টি বাড়ি পরিদর্শন করেন। এরমধ্যে জিগাতলা ১৭/১ হোটেল সুনামী তে নোংরা অপরিচ্ছন্ন এবং মশার লার্ভা উৎপন্ন সহায়ক পরিবেশের কারণে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেন।
অঞ্চল ২এ নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জাহিদ হাসান ২৫টি বাড়ি পরিদর্শন করে এগুলোর মধ্যে ৩টিতে এডিসের লার্ভা ধ্বংস করে দিয়েছেন।
অঞ্চল ৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উদয়ন দেওয়ান ৩৪নং ওয়ার্ডের আলু বাজার এলাকায় ২৭টি বাড়ি পরিদর্শন করেছেন। এরমধ্যে ৬জন বাড়ির মালিককে সতর্ক করে দিয়েছেন।

অঞ্চল ৫এ নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনিরুজ্জামান গেন্ডারিয়া এলাকার মোট ৬০টি বাড়ি ইন্সপেকশন করেছেন। এছাড়া আজ ২০ নং ওয়ার্ডের অন্তর্ভুক্ত বাংলাদেশ সচিবালয়ে এবং মতিঝিল পোস্টাল অফিসার্স কোয়ার্টারে পরিচ্ছন্নতা ও মশার লার্ভা নিধন কার্যক্রম পরিচালনা করা হয়। 

এডিস মশার লার্ভা মেয়র সাঈদ খোকন কর্তৃক এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণে সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহকে টার্গেট ধরে গৃহীত ডিএসসিসির ব্যাপক বিস্তারিত এ কার্যক্রম অব্যাহত থাকবে।


টিএইচ/টিএফ

আরও পড়ুন