• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০১৯, ০৬:১৭ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৩, ২০১৯, ০৬:১৭ পিএম

রোহিঙ্গাদের সহযোগী গোষ্ঠীর খোঁজ নেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

রোহিঙ্গাদের সহযোগী গোষ্ঠীর খোঁজ নেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল

কক্সবাজারে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের সহযোগী গোষ্ঠীকে চিহ্নিত করা হয়েছে। ওইসব গোষ্ঠীর খোঁজ খবর নেয়া হচ্ছে। তারা কিভাবে সহযোগিতা করছে তা জানতে আইন-শৃঙ্খলা বাহিনী তদন্ত করেছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীতে এক অনুষ্ঠান শেষে তিনি একথা বলেন।

রাজধানীর খামার বাড়িতে এক অনুষ্ঠান শেষে মন্ত্রী  বলেন, রোহিঙ্গাদের বিরুদ্ধে নানা ধরনের অভিযোগ আসছে। তারা সংঘবদ্ধ হওয়ার চেষ্টা করছে। এজন্য বেশ কিছু এনজিও ও ব্যক্তি তাদের প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে মদদ দিচ্ছে। তাদের মাধ্যমেই রোহিঙ্গারা মাদক ব্যবসা, দেশীয় অস্ত্র মজুদসহ নানা ধরনের অপরাধ করছে। ইতোমধ্যে সমাবেশও করেছে রোহিঙ্গারা। তারা যেন আর সে সুযোগ না পায় কেউ যেন রোহিঙ্গাদের নেপথ্য থেকে সহযোগিতা করতে না পারে সেজন্য পুলিশ-র‌্যাব ও সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থার সমন্বয়ে তদন্ত শুরু হয়েছে।কেউ দোষী সাব্যস্ত হলে অবশ্যই তাকে আইনের আওতায় আনা হবে। 

অনুষ্ঠানে জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা বলেন, যুব সমাজকে বিপথগামিতা থেকে রক্ষা করতে হলে খেলাধুলার পরিধি আরো বাড়াতে হবে। সেটা জেলা-উপজেলা-ইউনিয়ন সর্বোপরি গ্রাম পর্যায়ে পৌঁছাতে হবে। যুব সমাজকে খেলাধুলায় সম্পৃক্ত করার কোনো বিকল্প নেই। খেলাধুলায় মনোযোগী হলে তারা বিপথগামী হবে না। এ জন্য সরকারের পাশাপাশি বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানকেও এগিয়ে আসতে হবে।

এইচ এম/বিএস 

আরও পড়ুন