• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০১৯, ০৫:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৮, ২০১৯, ০৫:৪৪ পিএম

‘যুবলীগের বয়সসীমা নিয়ে আলোচনা হবে রোববার ’

‘যুবলীগের বয়সসীমা নিয়ে আলোচনা হবে রোববার ’
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের- ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, কতো বয়স পর্যন্ত যুবলীগ করা যাবে, তা নিয়ে রোববার (২০ অক্টোবর) গণভবনে অনুষ্ঠিত বৈঠকে আলোচনা হবে।

শুক্রবার (১৮ অক্টোবর) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে সকালে রাজধানীর বনানীতে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ কথা বলেন।

কত বছর পর্যন্ত যুবলীগে থাকা যাবে এর নির্দিষ্ট কোনো সময় সীমা সংগঠনের গঠনতন্ত্রে বেঁধে দেয়া নেই। কার্যত এ কারণেই বয়স বেঁধে দেয়ার বিষয়টি নিয়ে আলোচনা হচ্ছে। আগামী ২৩ নভেম্বর যুবলীগের কাউন্সিল অনুষ্ঠিত হবে। এই কাউন্সিলে সংগঠনটি পরিচালনার জন্য নতুন নেতৃত্ব আসতে পারে বলে আলোচনা আছে। বর্তমান যুবলীগ সভাপতি ওমর ফারুকের বয়স ৭১ বছর।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী কাদের বলেন, যুবলীগ নেতাদের নিয়ে রোববার গণভবনে সভা ডেকেছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে সংগঠনের চেয়ারম্যানকে ডাকা হয়নি। কাকে ডাকবেন আর কাকে ডাকবেন না, সেটা প্রধানমন্ত্রীর বিষয়। 

অবৈধ ক্যাসিনো ব্যবসা ও টেন্ডারবাজির অভিযোগে সম্প্রতি যুবলীগের বেশ কয়েকজন নেতা গ্রেফতার হওয়ার পর যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে নিয়ে নানান আলোচনা হচ্ছে। তার ব্যাংক হিসাব তলব করার পাশাপাশি বিদেশ যাওয়ার ওপরও নিষেধাজ্ঞা জারি করা  হয়েছে।

শেখ রাসেলের কবরে শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী প্রমুখ। 

বিএস