• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১২, ২০১৯, ০৭:১২ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১২, ২০১৯, ০৭:৫০ পিএম

ট্রেন দুর্ঘটনা

রেলপথ মন্ত্রণালয়সহ একাধিক তদন্ত কমিটি গঠন

রেলপথ মন্ত্রণালয়সহ একাধিক তদন্ত কমিটি গঠন

ব্রাহ্মণবাড়িয়ার মন্দবাগ রেলওয়ে স্টেশনে সংঘটিত দুর্ঘটনার কারণ জানতে অতিরিক্ত সচিব (আইন ও ভূমি) রফিকুল ইসলামকে আহবায়ক করে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে রেলপথ মন্ত্রণালয়। কমিটির সদস্যরা হলেন- মুহাম্মদ আবুল কালাম, রাশিদা সুলতানা গনি এবং মীর আলমগীর হোসেন।

মঙ্গলবার (১২ নভেম্বর) রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার শরিফুল আলমের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান হয়। তারা দ্রুততম সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবেন। 

রেলওয়ের বিভাগীয় প্রধান পর্যায়ের কর্মকর্তাগণের সমন্বয়ে ৪ সদস্য বিশিষ্ট আরও একটি কমিটি গঠন করা হয়েছে। তার আহবায়ক হলেন নাজমুল ইসলাম। সদস্যরা হলেন- মিজানুর রহমান, সুবক্তগীন এবং অসীম কুমার তালুকদার। এই কমিটিও দ্রুতসম্ভব তদন্ত করে প্রতিবেদন  করবেন।

বিভাগীয় কর্মকর্তাগণের সমন্বয়ে ৫ সদস্য কমিটি অপর কমিটি রয়েছেন আহবায়ক নাসির উদ্দিন। সদস্য-জাহিদ আরেফিন তন্ময়, হামিদুর রহমান, ফয়েজ আহম্মদ খান ও ফাতেমা বেগম এই কমিটি আগামী ২ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন পেশ করবেন।

রেলপথ মন্ত্রণালয়ের অধীন সরকারি রেলপথ পরিদর্শক ঘটনাস্থল পরিদর্শন করে মন্ত্রণালয়ে তদন্ত প্রতিবেদন পেশ করবেন এবং জেলা প্রশাসক, ব্রাহ্মণবাড়িয়ার পক্ষ থেকে আরও একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

দুর্ঘটনায় তূর্ণা নিশিথা এক্সপ্রেস ট্রেনের লোকো মাস্টার তাছের উদ্দিন, সহকারী লোকো মাস্টার অপু দে এবং ওয়ার্কিং গার্ড আবদুর রহমানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

টিএইচ/এসএমএম