• ঢাকা
  • সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ১৯, ২০১৯, ০৬:০৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৯, ২০১৯, ০৬:০৪ পিএম

মিন্নি আমার পুত্রবধূ নয় : রিফাতের বাবা

জাগরণ প্রতিবেদক
মিন্নি আমার পুত্রবধূ নয় : রিফাতের বাবা
বাদিক থেকে মিন্নি ও রিফাত শরীফের বাবা দুলাল শরীফ

মিন্নি আমার পুত্রবধূ নয়, এজন্য ভালো লাগছে, মত বিনিময় সভায় এমনটাই বললেন রিফাত শরীফের বাবা দুলাল শরীফ।

মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকালে জাতীয় প্রেসক্লাবে আন্তর্জাতিক পুরুষ দিবস উপলক্ষে নারী নির্যাতন আইনের অপপ্রয়োগ রোধে আমাদের করণীয় শীর্ষক মতবিনিময় সভায় একথা বলেন তিনি। 

তিনি বলেন, রিফাতের সঙ্গে বিয়ে হওয়ার আগেই নয়ন বন্ডকে বিয়ে করেছিল মিন্নি। এই বিয়ের কথা না জানিয়েই রিফাতকে বিয়ে করে  সে। তখনও নয়নের সঙ্গে মিন্নির তালাক হয়নি। যদি আগের দলিল সঠিক থাকে তাহলে মিন্নির সঙ্গে রিফাতের বিয়ে হয়নি। এজন্য মিন্নি আমার পুত্রবধূ নয়। 

তিনি আরো বলেন, নারী দ্বারা বিভিন্নভাবে পুরুষরা নির্যাতনের শিকার হয়। আর এই নির্যাতনের সঙ্গে সায় দেয় দেশের আইন। বিয়ের ক্ষেত্রে ডিজিটাল রেজিস্ট্রি প্রথা খুবই জরুরি। যদি এ প্রথা চালু থাকত তাহলে আমার সন্তানের অকালে ঝরে পড়তে হতো না। আমরা যদি জানতে পারতাম মিন্নির আগে একটা বিয়ে হয়েছে তাহলে কখনোই আমার ছেলেকে এখানে বিয়ে দিতাম না। দেশে যেমন নারী নির্যাতনের আইন আছে তেমনি পুরুষ নির্যাতনের আইন করা দরকার।

এ মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন- বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশনের প্রধান নির্বাহী অ্যাডভোকেট, এলিনা খান, সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট কাউসার হোসাইন, পরিবার বাঁচাও আন্দোলনের সভাপতি ডাক্তার মাহফুজুর রহমান প্রমুখ।

এইচএম/টিএফ

আরও পড়ুন