• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০১৯, ০৪:০৯ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১২, ২০১৯, ০৪:১১ পিএম

খালেদা জিয়া ভ্যাকসিন নিতে রাজি না : অ্যাটর্নি জেনারেল

খালেদা জিয়া ভ্যাকসিন নিতে রাজি না : অ্যাটর্নি জেনারেল
অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রক্ত পরীক্ষার প্রতিবেদন দেখে তাকে ভ্যাকসিন দেয়ার পরামর্শ দেয়া হয়েছে। তবে তিনি ভ্যাকসিন নিতে রাজি হচ্ছেন না।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) খালেদা জিয়ার স্বাস্থ্যবিষয়ক প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আদালতকে এই কথা জানান।

খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানিতে তার সর্বশেষ শারীরিক অবস্থা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল কর্তৃপক্ষের দেয়া প্রতিবেদন আদালতে তুলে ধরেন অ্যাটর্নি জেনারেল।

তিনি বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা অনেকটা স্থিতিশীল। ডায়াবেটিস নিয়ন্ত্রণে। এর আগে, শুনানিতে এই প্রতিবেদন ভুয়া বলে দাবি করেন খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ৬ বিচারপতির আপিল বিভাগে সকাল ১০টার পর খালেদা জিয়ার জামিন শুনানি শুরু হয়। সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল আলী আকবর বিএসএমএমইউয়ের প্রতিবেদন আদালতে জমা দেন। এরপর ১০টা ২০ মিনিট থেকে শুনানি শুরু হয়। এর আগে, আদালত প্রতিবেদনটি দেখেন।

জয়নুল আবেদীন বলেন, এই আদালত দেশের সর্বোচ্চ আদালত। এই আদালতের প্রতি আমাদের পূর্ণ আস্থা আছে। আমরা মানবিক কারণে খালেদা জিয়ার জামিন চাইছি। খালেদা জিয়া আদালতে গেলেন হাঁটতে-হাঁটতে। একজন সুস্থ মানুষ ছিলেন। কিন্তু আমরা দেখলাম, তার অবস্থা দিন দিন খারাপ হচ্ছে।

আদালত তখন জয়নুল আবেদীনকে মেডিকেল প্রতিবেদন পড়ে শোনাতে বলেন। জয়নুল আবেদীন আদালতকে বলেন, আমি ডাক্তার নই। তবু যেটুকু বুঝি, এই মেডিকেল প্রতিবেদন বলছে, খালেদা জিয়ার এ্যাডভান্স ট্রিটমেন্ট দরকার। মানবিক কারণে আমরা খালেদা জিয়ার জামিন চাচ্ছি। তার অবস্থা এমন যে তিনি পঙ্গু অবস্থায় চলে গেছেন। হয়তো ৬ মাস পর তার অবস্থা আরও খারাপ হবে। আর কোথাও গিয়ে লাভ নেই। এজন্য আমরা বারবারই আদালতের কাছে আসছি। বলছি, মানবিক কারণে খালেদা জিয়াকে জামিন দেওয়া হোক।

খালেদার আরেক আইনজীবী খন্দকার মাহবুব হোসেন শুনানিতে বলেন, ‘আমাদের দেশে রাজনীতি ও জেলখানা পাশাপাশি। রাজনীতি করলে জেলখানায় যেতে হবে। খালেদার সার্বিক বিষয় বিবেচনা করে জামিন দেয়ার আবেদন করছি।'

এমএ/একেএস

আরও পড়ুন