• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০১৯, ০৬:২৯ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১৫, ২০১৯, ০৬:২৯ পিএম

মহান বিজয় দিবসে আওয়ামী লীগের কর্মসূচি

মহান বিজয় দিবসে আওয়ামী লীগের কর্মসূচি

মহান বিজয় দিবস যথাযথ মর্যাদা ও উৎসব মুখর পরিবেশে পালন করবে আওয়ামী লীগ। এ উপলক্ষ্যে ব্যাপক কর্মসূচি দিয়েছে দলটি। সারাদেশে  যথাযথ মর্যাদায় উদযাপনের জন্য আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সর্বস্তরের জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন ওবায়দুল কাদের।

রোববার (১৫ ডিসেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি ঘোষণা করেন তিনি।  

মহান বিজয় দিবসে আওয়ামী লীগের কর্মসূচির মধ্যে রয়েছে- ১৬ ডিসেম্বর  সূর্যোদয় ক্ষণে দলের কেন্দ্রীয় কার্যালয়, বঙ্গবন্ধু ভবন ও দেশব্যাপী দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন। সকাল ৬টা ৩৪ মিনিট সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য নিবেদন ( রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর রাষ্ট্রীয়  কর্মসূচির সঙ্গে সামঞ্জস্য রেখে)। সকাল ৮টায় ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন। সকাল ১০টায় টুঙ্গিপাড়ায় চিরনিদ্রায় শায়িত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন, জিয়ারত, দোয়া ও মিলাদ মাহফিল।

টুঙ্গিপাড়ায় অনুষ্ঠিতব্য কর্মসূচিতে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতিমন্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহ, ধর্ম বিষয়ক সম্পাদক আলহাজ্ব অ্যাড. শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ প্রমুখ নেতৃবৃন্দ অংশ নেবেন। 

এ ছাড়া ১৭ ডিসেম্বর মঙ্গলবার  বিকাল ৩টায় মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আলোচনা সভায় বক্তব্য রাখবেন জাতীয় নেতৃবৃন্দ ও বিশিষ্ট বুদ্ধিজীবীগণ।

এএইচএস/বিএস