• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০১৯, ০৩:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২৪, ২০১৯, ০৩:৩৫ পিএম

‘নুর ও অনুসারীরা শঙ্কামুক্ত, চিকিৎসা চলছে নিউরোসার্জারি বিভাগে’  

‘নুর ও অনুসারীরা শঙ্কামুক্ত, চিকিৎসা চলছে নিউরোসার্জারি বিভাগে’  
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন - ছবি : জাগরণ

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর ও তার অনুসারীরা সুস্থ হয়ে উঠেছেন। মেডিকেল বোর্ডের পরামর্শমতে তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নিউরোসার্জারি ওয়ার্ডে চিকিৎসা দেয়া হচ্ছে। আজ মঙ্গলবার দুপুরে তাদেরকে সাধারণ ওয়ার্ডে ও কেবিনে স্থানান্তর করা হচ্ছে। মঙ্গলবার (২৪ ডিসেম্বর) এক ব্রিফিংয়ে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন একথা জানান।

তিনি বলেন, নুরের শারীরিক অবস্থা এখন আগের চেয়ে অনেক ভালো। তিনি কথা বলছেন এবং হাঁটছেন। তার হাতের ও কাঁধের এক্সরে করা হবে আজ। তিনি আশঙ্কামুক্ত। নুরকে ছাড়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে আগামী বৃহস্পতিবার।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু ভবনে হামলায় আহত বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা তুহিন ফারাবীর বিষয়ে হাসপাতালের পরিচালক বলেন, ফারাবীর শারীরিক অবস্থার আরও উন্নতি হয়েছে। আজ তাকে কেবিনে স্থানান্তর করা হবে।

এর আগে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুরসহ আহতদের চিকিৎসায় ৯ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। মেডিকেল বোর্ডের প্রধান নিউরোসার্জারি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক রাজিউল হককে। এছাড়া অর্থোপেডিক, নাক-কান-গলা (ইএনটি), অ্যানেসথেশিয়া, নেফ্রোলজিসহ আরও ৮টি বিভাগের ৮ জন চিকিৎসককে নিয়ে এ বোর্ড গঠন করা হয়েছে।

এইচ এম/ এফসি

আরও পড়ুন