• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২, ২০২০, ০৯:০৭ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২, ২০২০, ১১:৫৮ এএম

ফজিলাতুন্নেসা বাপ্পী আর নেই

ফজিলাতুন্নেসা বাপ্পী আর নেই
ফজিলাতুন্নেসা বাপ্পী- ফাইল ছবি

সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট ফজিলাতুন্নেসা বাপ্পী আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

বৃহস্পতিবার (০২ জানুয়ারি) সকাল ৮টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) তিনি মারা যান। তিনি এভিয়েন ফ্লুতে (H1N1) আক্রান্ত হয়ে ৪ দিন লাইফ সাপোর্টে ছিলেন। মৃত্যুর সময় তার বয়স ছিল ৪৯ বছর।

এদিকে, আজ বিকাল ৩টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় ফজিলাতুন্নেসা বাপ্পী জানাজা অনুষ্ঠিত হবে।

এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন। জানাজা শেষে আজ বিকালে তাকে মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানের পাশে দাফন করা হবে। আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যা‌রিস্টার বিপ্লব বড়ুয়া এমন তথ্য জা‌নি‌য়ে‌ছেন।

এর আগে, শোকবার্তায় প্রধানমন্ত্রী তার আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

গত শনিবার (২৮ ডিসেম্বর) শ্বাসকষ্ট জনিত কারণে ফজিলাতুন্নেছা বাপ্পীকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় পরে তাকে আইসিইউতে নেয়া হয়।

১৯৭০ সালের ৩১ ডিসেম্বর নড়াইলে জন্মগ্রহণ করেন ফজিলাতুন্নেছা বাপ্পী। পেশায় আইনজীবী। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন।

২০০৯ সালে নবম জাতীয় সংসদে আওয়ামী লীগের মনোনয়নে প্রথমবারের মতো সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০১৪ সালে আওয়ামী লীগ সরকার গঠন করার পর দ্বিতীয়বারের মতো সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য হন।

জেডএইচ/টিএফ

আরও পড়ুন