• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২০, ০৭:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২২, ২০২০, ০৯:০৩ পিএম

‘২০২১ সাল হবে পর্যটনবর্ষ’

‘২০২১ সাল হবে পর্যটনবর্ষ’
অপরূপ বাংলাদেশ ● সংগৃহীত

স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে ২০২১ সালকে ‘পর্যটনবর্ষ’ হিসেবে ঘোষণা করা হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

শনিবার (২২ ফেব্রুয়ারি) রাজধানীর একটি অভিজাত হোটেরে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় ও ভ্রমণ ম্যাগাজিনের যৌথ আয়োজনে ‘বাংলাদেশের পর্যটন : সুযোগ ও চ্যালেঞ্জ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, গতানুগতিক কাজের মাধ্যমে পর্যটনের সমস্যা সমাধান সম্ভব নয়। পর্যটনের দৃশ্যমান উন্নয়ন নিশ্চিতে এবং পর্যটন প্রতিযোগিতার বাজারে প্রবেশে সরকার কাজ করছে।

তিনি বলেন, যারা বেশি সেবা প্রদান করবেন তাদের দিকেই ঝুঁকবে পর্যটক। ফলে সেবার মান নিশ্চিত করতে পারলে পর্যটন বিকশিত হবে। এতোদিন নানা কারণে দেশের পর্যটন শিল্পের বিকাশ হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এখন পর্যটন শিল্পের বিকাশ নিশ্চিত করা হবে। সব স্টেকহোল্ডারদের সুপারিশ শতভাগ বাস্তবায়ন করা হবে বলেও উল্লেখ করেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, এদেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হয়েছে। টুরিস্ট পুলিশ গঠন করায় দেশের প্রতিটি পর্যটন কেন্দ্রে পর্যটকদের বাড়তি নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত মূল্যবোধ কাজে লাগাতে পারলেই দেশ এগিয়ে যাওয়ার পাশাপাশি পর্যটনও এগিয়ে যাবে। বঙ্গবন্ধুর নেতৃত্বে অর্জিত মূল্যবোধ শেখ হাসিনার নেতৃত্বে অক্ষরে অক্ষরে পালন করা হবে। বঙ্গবন্ধুর হাতে গড়া পর্যটন করপোরেশনকে পর্যটনের উন্নয়নে এগিয়ে আসতে হবে ও উদ্যমী হতে হবে।

এসএমএম