• ঢাকা
  • সোমবার, ০১ জুন, ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: মে ২১, ২০২০, ০৩:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ২১, ২০২০, ০৩:৩৭ পিএম

বেক্সিমকোর রেমডেসিভির হস্তান্তর

‘আপনাদের’ ঈদ হয়ে যাবে নিরানন্দ: স্বাস্থ্যমন্ত্রী

জাগরণ ডেস্ক
‘আপনাদের’ ঈদ হয়ে যাবে নিরানন্দ: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক হতাশা প্রকাশ করে বলেছেন, করোনাভাইরাসের ঝুঁকির মধ্যেও দেখছি অনেক মায়েরা ছোট বাচ্চা নিয়ে মার্কেটে ভিড় করছেন। আপনাদের ঈদ আনন্দ থাকবে না। ঈদ হয়ে যাবে নিরানন্দ। আপনারা নিজের বাচ্চাকে এবং পুরো পরিবারকে ভয়াবহ ঝুঁকিতে ফেলছেন। 

বৃহস্পতিবার (২১ মে) দুপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে কভিড-১৯ মেডিসিন ‘রেমডেসিভির’ গ্রহণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা মোকাবিলায় সরকার যথেষ্ট চেষ্টা করছে। তারপরও অনেকে রিকসায় করে কিংবা মোটরসাইকেলে করে এক জেলা থেকে অন্য জেলায় চলে যাচ্ছেন। সবাই সতর্ক না হলে এ ভাইরাস মোকাবিলা কঠিন হবে।

সবাইকে সামাজিক দূরত্ব মেনে চলার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, যেহেতু এর সঠিক কোনো চিকিৎসা নাই। তাই আমরা সামিজ দূরত্ব নিশ্চিত করবো। প্রয়োজন না হলে বাইরে যাবো না। এটাই প্রতিরোধের বড় ব্যবস্থা। যাতে ভাইরস ছড়িয়ে না পরে। তবে আমরা অনেক দেশের তুলনায় ভালো আছি।

তিনি বলেন, আমরা কথা দিয়েছিলাম মে মাসের মধ্যে করোনা টেস্ট বাড়িয়ে প্রতিদিন ১০ হাজার করা হবে। এমরা সেখানে সফলতা পেয়েছি। মে মাসে টেস্ট ১০ হাজার অতিক্রম করেছে। এ সংখ্যা আরও বাড়তে থাকবে। 

এ দিন করোনাভাইরাস প্রতিরোধে কার্যকর ওষুধ ‘রেমডেসিভির’ ১ হাজার পিস গ্রহণ করেছে সরকার। বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস বিনামূল্যে সরকারকে এ ওষুধ প্রদান করে।

এসকে

আরও পড়ুন