• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ জুলাই, ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭
প্রকাশিত: মে ২৭, ২০২০, ০৬:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৭, ২০২০, ০৭:২৪ পিএম

কোভিড-১৯

বাড়বে না সাধারণ ছুটি, বন্ধই থাকছে স্কুল-গণপরিবহন

জাগরণ প্রতিবেদক
বাড়বে না সাধারণ ছুটি,  বন্ধই থাকছে স্কুল-গণপরিবহন

৩০ মে (শনিবার) এর পর থেকে আর সাধারণ ছুটি বাড়ছে না। তবে স্কুল কলেজ বন্ধ থাকবে ১৫ জুন (শুক্রবার) পর্যন্ত। চলবে অনলাইনে ক্লাস। সেই সাথে চলবে না গণপরিবহনও। এক জেলা থেকে অন্য জেলায় যাতায়াতে থাকবে নিষেধাজ্ঞা।

বুধবার (২৭ মে) বিকেলে সরকারের এ গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের কথা জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। এর মাধ্যমে দেশে টানা ২ মাসের বেশি ছুটি শেষ হচ্ছে।

৩১ মে (রোববার) থেকে ১৫ জুন (শুক্রবার) পর্যন্ত সবাইকে স্বাস্থ্যবিধি মেনে অফিসে কাজ করার নির্দেশ দেয়া হয়েছে। শুধু কর্মস্থলে যাওয়ার জন্য প্রতিষ্ঠানগুলো স্বাস্থ্যবিধি মেনে যানবাহনের ব্যবস্থা করতে পারবে। বয়স্ক এবং গর্ভবতী মহিলারা অফিসে যোগ দেবেন না বলেও জানান প্রতিমন্ত্রী।

তিনি বলেন, সীমিত পরিসরে অর্থনৈতিক কর্মকাণ্ড চলবে। করোনাভাইরাস (কোভিড-১৯) এর সংক্রমণ রোধে গত ২৩ মার্চ সরকার প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে। পরে দ্বিতীয় দফায় ১৪ এপ্রিল পর্যন্ত, তৃতীয় দফায় ২৫ এপ্রিল পর্যন্ত ও চতুর্থ দফায় ৫ মে পর্যন্ত সাধারণ ছুটি বর্ধিত করা হয়। এরপরও পরিস্থিতির উন্নত না হওয়ায় পঞ্চম দফায় ১৬ মে এবং সর্বশেষ ৩০ মে পর্যন্ত ছুটি বৃদ্ধি করে সরকার।

এসএমএম

আরও পড়ুন