• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৮, ২০২০, ১০:০৫ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৮, ২০২০, ১০:০৫ পিএম

চির বিদায় সুহৃদ জেষ্ঠ্য সাংবাদিক রাশীদ উন নবী বাবু

চির বিদায় সুহৃদ জেষ্ঠ্য সাংবাদিক রাশীদ উন নবী বাবু
প্রয়াত জেষ্ঠ্য সাংবাদিক রাশীদ উন নবী বাবু - ফাইল ছবি

সকল মায়ার বাঁধন ছিন্ন করে গেলেন। দেশের গণমাধ্যম জগতে এক অপূরণীয় শূণ্যতা সৃষ্টি করে কালান্তরীত হলেন জেষ্ঠ্য সাংবাদিক ও বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব রাশীদ উন নবী বাবু।

বুধবার (৮ জুলাই) রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন সাংবাদিক রাশীদ উন নবী। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। জেষ্ঠ্য এই সংবাদিকের মৃত্যু সংবাদ নিশ্চিত করেছেন তার পরিবার।

এর আগে রোববার (৫ জুলাই) সিনিয়র সাংবাদিক নেতা, জাতীয় প্রেসক্লাব ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সদস্য রাশীদ উন নবী বাবু শারীরিকভাবে বেশ অসুস্থ হয়ে পড়লে আশঙ্কাজনক অবস্থায় তাকে রাজধানীর পান্থপথে অবস্থিত বিআরবি হাসপাতালে ভর্তি করা হয়। তার পরিবার এই তথ্য নিশ্চিত করে গণমধ্যম জগতসহ সর্বস্তরের মানুষের কাছে সাংবাদিক রাশীদ উন নবীর সুস্থতার জন্য দোয়া প্রার্থনা করেন। পরে বুধবার সন্ধ্যা নাগাদ তার মৃত্যুর খবর জানা যায়।

সিনিয়র এই সাংবাদিক দৈনিক আমার দেশ, দৈনিক বাংলা, বাংলার বাণী, দেশ বাংলা, আজকের কাগজ, ইত্তেফাক, সমকাল, যুগান্তর, এনটিভি, চ্যানেল ওয়ান, ইনকিলাব ও সাপ্তাহিক পূর্ণিমাসহ দেশীয় গণমাধ্যমের বিভিন্ন পর্যায়ে গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন।

রাশীদ উন নবী বাবু দৈনিক সকালের খবরের সম্পাদক ছিলেন। সর্বশেষ তিনি প্রকাশিতব্য দৈনিক আমার দিনে সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। তার মৃত্যুতে পুরো গণমাধ্যম জগতে শোকের ছায়া নেমে এসেছে।