• ঢাকা
  • শনিবার, ০৮ আগস্ট, ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭
প্রকাশিত: আগস্ট ১, ২০২০, ০৯:৩০ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১, ২০২০, ০৯:৩০ এএম

সড়ক দুর্ঘটনা

ঈদযাত্রার প্রথম দিনে ৬ জেলায় নিহত ১৪

জাগরণ ডেস্ক
ঈদযাত্রার প্রথম দিনে ৬ জেলায় নিহত ১৪
সংগৃহীত ছবি

ঈদ যাত্রা একদিনেই সড়ক দুর্ঘটনায় ৬ জেলায় ১৪ জন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত ২০ জন। এর মধ্যে ঢাকা-সিলেট মহাসড়কেই দুটি দুর্ঘটনায় নিহত হয়েছেন এক পরিবারের ৪ জনসহ মোট ৮ জন।

মৌলভীবাজারের রাজনগরে স্ত্রী ও তিন সন্তানকে নিয়ে থাকতেন ব্যাংক কর্মকর্তা স্বপন কুমার দাশ। ঈদের ছুটিতে প্রাইভেট কারে পরিবারসহ গ্রামের বাড়ি সুমানগঞ্জ যাচ্ছিলেন তিনি। পথে সিলেট-ঢাকা মহাসড়কের ওসমানী নগর থানার চাঁনপুর এলাকায় কুমিল্লাগামী বাসের সঙ্গে প্রাইভেট কারটির সংঘর্ষ হয়। নিহত হন স্বপন, তার স্ত্রী লাভলী রানী সরকার, তাদের দুই যমজ সন্তান ৮ বছরের শৈবাল ও সৈকত এবং গাড়িচালক। সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন তাদের আরেক ছেলে ১২ বছরের সৌরভ।

ভোরে হবিগঞ্জের বাহুবলে বাস ও প্রাইভেট কারের সংঘর্ষে তিনজন নিহত ও তিন জন আহত হয়েছেন। পুলিশ জানায়, হতাহতরা ছিলেন প্রাইভেট কারে, তারা গাজীপুরে পোশাক কারখানায় কাজ করতেন।

শুক্রবার (৩১ জুলাই) সকালে গাইবান্ধার গোবিন্দগঞ্জে টাইলস বোঝাই কাভার্ডভ্যান ও প্রাইভেট কারের সংঘর্ষে তিনজন নিহত ও ৫ জন আহত হয়েছেন। পুলিশ জানায়, ঢাকা-রংপুর মহাসড়কের নুনদগ ব্রীজ এলাকায় প্রাইভেট কারের সঙ্গে কাভার্ড ভ্যানের সংঘর্ষ হয়। পরে ভ্যানের ভেতর থেকে হতাহতদের উদ্ধার করা হয়।

বগুড়ার নন্দীগ্রাম উপজেলার রণবাঘা এলাকায় ট্রাকচাপায় শাপলা খাতুন নামে এক এনজিওকর্মী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন তার স্বামী তাজনুর রহমান ও সাত বছরের শিশু কন্যা। সকাল ৯টার দিকে নাটোর-বগুড়া মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

সিরাজগঞ্জের হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের চড়িয়া কান্দিপাড়া এলাকায় দুই ট্রাকের সংঘর্ষে একজন নিহত ও নকলায় বাস উল্টে ১০ জন আহত হয়। সকালে হাটিকমুরুল-বনপাড়া মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

শেরপুরের নকলা উপজেলায় কাভার্ড ভ্যানের ধাক্কায় রাজীব মিয়া নামে এক পথচারী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন কাভার্ড ভ্যানের চালক ও সহকারী। সকাল ১১টায় উপজেলার কুর্শাবাগৈড় এলাকায় ঢাকা-শেরপুর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

কেএপি