• ঢাকা
  • শনিবার, ৩১ অক্টোবর, ২০২০, ১৬ কার্তিক ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২০, ০১:২৮ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৪, ২০২০, ০১:২৮ পিএম

আজ টিকিট পাবেন ৫০০ সৌদি প্রবাসী

জাগরণ ডেস্ক
আজ টিকিট পাবেন ৫০০ সৌদি প্রবাসী
ফাইল ছবি

সৌদি এয়ারলাইনসের টিকিট প্রত্যাশীদের মধ্যে এক থেকে ৫০০ পর্যন্ত টোকেনপ্রাপ্তদের আজ টিকিট দেয়া হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। আর ৫০১ থেকে ৮৫০ পর্যন্ত টোকেনপ্রাপ্তদের দেয়া হবে আগামীকাল। এরপর পর্যায়ক্রমে শনিবার দেয়া হবে ৮৫১ থেকে ১২শ এবং রোববার দেয়া হবে ১২শ এক থেকে ১৫শ পর্যন্ত টোকেনপ্রাপ্তদের টিকিট।

সৌদি এয়ারলাইনস কর্তৃপক্ষ জানিয়েছে, এখন পর্যন্ত ছয় হাজার টিকিট প্রত্যাশীকে টোকেন দেয়া হয়েছে। তাদের প্রত্যেককেই সিরিয়াল মেনে টিকিট দেয়া হবে। যারা এখনও টোকেন পাননি তাদেরকে আগামী বৃহস্পতিবার থেকে টোকেন দেয়া শুরু হবে।

এদিকে টিকিট ও টোকেনের বিষয়ে সুনির্দিষ্ট নির্দেশনা থাকলেও রাজধানীর সোনারগাঁও হোটেলের সৌদি এয়ারলাইনসের বুথের সামনে ভিড় করেছেন অনেক প্রবাসী। তাদের লাইনে দাঁড়ানো এবং শৃঙ্খলা রক্ষায় সহায়তা করছে পুলিশ। ভিড় থাকায় কারওয়ান বাজারে যান চলাচল কিছুটা ব্যাহত হচ্ছে। সোনারগাঁও হোটেল সংলগ্ন সড়কের তিন লেনের মধ্যে দুই লেনই বন্ধ, এক লেন দিয়ে একসারিতে ধীরগতিতে চলাচল করছে যানবাহন।

ভিসার মেয়াদ বাড়ানো ও টিকিটের জন্য ৩ দিন ধরে বিক্ষোভ করেন সৌদি প্রবাসী শ্রমিকরা। ৩ দিনের বিক্ষোভের পর অবশেষে আসে সমাধান। ইকামার মেয়াদ ২৪ দিন বাড়ানোর সিদ্ধান্ত জানিয়েছে সৌদি আরব সরকার। রোববার থেকে শুরু হচ্ছে নতুন ভিসা দেয়াও।

এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন জানিয়েছেন, প্রয়োজনে ইকামার মেয়াদ আরও বাড়াতে রাজি হয়েছে সৌদি সরকার। এদিকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত রিয়াদ ও জেদ্দায় ৪টি বিশেষ ফ্লাইট পরিচালনার অনুমতি পেয়েছে বিমান।

সৌদি সরকারের সঙ্গে আলোচনার পর বুধবার রাতে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন জানান, বাংলাদেশের শ্রমিকদের ইকামার মেয়াদ ২৪ দিন বাড়ানো হয়েছে প্রয়োজনে তা আরও বাড়াবে। পাশাপাশি রোববার থেকেই শুরু হচ্ছে নতুন ভিসা দেয়া। এটা আমাদের জন্য খুবই ভালো সংবাদ।

পররাষ্ট্রমন্ত্রী আরেও বলেন, সৌদি সরকার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের অবতরণের অনুমতি দিয়েছে যা বাংলাদেশিদের সুষ্ঠুভাবে সেখানে ফেরাতে সহায়তা করবে। বাংলাদেশ সরকারও সমস্ত সৌদি এয়ারলাইন্সকে এদেশে অবতরণ এবং বাংলাদেশিদের সৌদি আরবে নেয়ার অনুমতি দিয়েছে।

জাগরণ/এমএইচ
 

আরও পড়ুন