• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২১, ১০:৪৫ এএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৪, ২০২১, ০৩:০৮ পিএম

পরীক্ষার দাবিতে সাত কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের পরীক্ষা কার্যক্রম বন্ধ করার বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে নীলক্ষেত মোড়ে অবস্থান নিয়ে তারা বিক্ষোভ শুরু করেন। এ সময় তারা পরীক্ষা পেছানোর বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তের প্রতিবাদ এবং চলমান পরীক্ষা বন্ধ না করার দাবি জানান।

এর আগে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর মহাখালী বীর উত্তম এ কে খন্দকার সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। এছাড়াও নীলক্ষেত, ইডেন কলেজ ও ঢাকা কলেজের শিক্ষার্থীরাও সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা দাবি করেন, দীর্ঘ সেশনজটে পড়েছেন তারা। এরমধ্যে পরীক্ষা স্থগিত হলে সেশনজট আরও বেড়ে যাবে। যা পরে  শিক্ষার্থীদের চাকরির ক্ষেত্রে সমস্যা হতে পারে।

কর্তৃপক্ষের সিদ্ধান্তকে অযৌক্তিক দাবি করে আন্দোলনরত এক শিক্ষার্থী বলেন, “আমাদের অনেকের পরীক্ষা চলমান। একটি মাত্র পরীক্ষা বাকি ছিল। এই অবস্থায় হঠাৎ পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত সম্পূর্ণ অযৌক্তিক। আমরা পরীক্ষা দিতে চাই। আশা করি, কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত থেকে সরে আসবে।”

এদিকে আন্দোলনের কারণে নীলক্ষেত ও এর আশপাশের এলাকায় দীর্ঘ যানজটের তৈরি হয়। দাবি না মানা পর্যন্ত শিক্ষার্থীরা এ আন্দোলন করবেন  বলে জানান।