• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২১, ০১:৫১ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৬, ২০২১, ০১:৫১ পিএম

টিকা নেওয়ার পর ৩ জনের করোনা শনাক্ত

টিকা নেওয়ার পর ৩ জনের করোনা শনাক্ত

সারাদেশে চলছে করোনা টিকাদান কর্মসূচি। বিশিষ্টজনদের পাশাপাশি টিকা নিচ্ছেন সাধারণ মানুষরা। তবে টিকা নেওয়ার পরও করোনায় সংক্রমণ হচ্ছে বলে খবর পাওয়া গেছে। এ পর্যন্ত টিকা নেওয়ার পরও ৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

আক্রান্তরা হলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. মোহসীন, বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের (ডিএফপি) মহাপরিচালক গোলাম কিবরিয়া ও স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতালের ওয়ার্ড মাস্টার সাজ্জাদ হোসেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, টিকা নেওয়ার ১২ দিন পর ত্রাণ সচিব মো. মোহসীনের দেহে করোনা শনাক্ত হয়। টিকা নেওয়ার এক সপ্তাহ পরেই করোনায় আক্রান্ত হন ডিএফপি মহাপরিচালক গোলাম কিবরিয়া এবং ১৬ দিনের মাথায় করোনায় শনাক্ত হন স্বাস্থ্যকর্মী সাজ্জাদ হোসেন।

টিকা নেওয়ার আগেই দেহে করোনা ভাইরাসের সংক্রমণ থাকলে এমনটা হতে পারে বলে জানিয়েছেন করোনা মোকাবেলায় গঠিত সরকারের জাতীয় কারিগরি পরামর্শ কমিটির সদস্য এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও ভাইরোলজি বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. নজরুল ইসলাম।

নজরুল ইসলাম বলেন, "যারা আক্রান্ত হয়েছেন, তাদের শরীরে করোনাভাইরাস আগেই প্রবেশ করেছিল। দেহে ভাইরাসের যে ১৫ দিন সুপ্তিকাল, সেই সময় টিকা নিয়েছিলেন তারা। সে জন্য টিকার কার্যকারিতা শুরু হওয়ার আগেই ভাইরাসের কার্যকারিতা শুরু হয়ে গেছে। ফলে তারা আক্রান্ত হয়েছেন।"