• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৬, ২০২১, ০৫:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৬, ২০২১, ০৫:৪৭ পিএম

প্রধানমন্ত্রী টিকা নেওয়ায় জাফরুল্লাহর অভিনন্দন

প্রধানমন্ত্রী টিকা নেওয়ায় জাফরুল্লাহর অভিনন্দন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা টিকা নেওয়ায় গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী অভিনন্দন জানিয়েছেন।

শনিবার (৬ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও কারা হেফাজতে লেখক মুশতাকের মৃত্যুর প্রতিবাদে আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ মিছিল থেকে জাফরুল্লাহ চৌধুরী এ  ধন্যবাদ জানান।

ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) এ মানববন্ধনের আয়োজন করে।

গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা বলেন, “আমি প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাতে চাই, শেষ মুহূর্তে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রীর উপস্থিতিতে তার মদদে উনি সাহস করে টিকা গ্রহণ করেছেন। যে করোনা টিকা এতদিন নেওয়ার আহ্বান জানাচ্ছিলাম, সেটা উনি এতো দিন নেননি।’


জাফরুল্লাহ চৌধুরী আরও বলেন, “যে তথ্যগুলো উনি প্রকাশ করেননি, সেটা হলো এই টিকা কোন টিকা। এটা কি অ্যাস্ট্রোজেনেকার টিকা নাকি ভারতীয় উৎপাদিত টিকা। নাকি জনগণ যে টিকা পেয়েছে সেই টিকা।” 


প্রধানমন্ত্রীকে শোকবার্তা জানিয়ে জাফরুল্লাহ চৌধুরী বলেন, মাস্টারমাইন্ড এইচ টি ইমাম সাহেব মৃত্যুতে যত না ক্ষতি হয়েছে রাষ্ট্রের জনগণের, তার চেয়ে বেশি ক্ষতি হয়েছে প্রধানমন্ত্রী আপনার। আমলাদের মাধ্যমে গণতন্ত্রকে নিয়ন্ত্রণ এত বড় ঘটনা পৃথিবীতে খুব বেশি নেই। অবশ্য এ জন্য আপনি আমলাদের অনেক সুযোগ-সুবিধা দিয়েছেন। তবে এটা অস্বীকার করার উপায় নেই যে এইচ টি ইমাম একজন মুক্তিযোদ্ধা ছিলেন, মুক্তিযুদ্ধের তার অংশগ্রহণ ছিল।’

ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্করের ঢাকা সফরকে কালো মেঘ বলে অভিহিত করে গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা বলেন, “দেশে কালো মেঘ দেখা যাচ্ছে। আজকে জয়শঙ্কর এসেছেন, সেই গৎবাঁধা কথা বলছেন, বিনা বিচারে মারা হবে না। কিন্তু ফেলানী হত্যার বিচার কি করেছে? প্রতি সপ্তাহে সীমান্তে মানুষ মারা যাচ্ছে। আজকে কানেক্টিভিটি মানেটা কি? গুজরাটের পণ্য আসামে যেতে পারে না, সেটা আমার উপর দিয়ে সুলভে (স্বল্প খরচ) যাবে। আর আমরা আমাদের বুকের রক্ত দিয়ে স্বাধীন করা দেশটা তাদের জন্য ছেড়ে দেব ।”